১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্ত্রীর থেকে দূরে থাকতে ভুয়ো করোনা রিপোর্ট বানালেন যুবক! তারপর…

Published by: Abhisek Rakshit |    Posted: July 6, 2021 4:37 pm|    Updated: July 6, 2021 4:37 pm

Madhya Pradesh man sends fake Covid report to family to 'stay away from wife' | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Covid-19) আবহে যেকোনও কাজের জন্যই এখন প্রয়োজন কোভিড পরীক্ষার রিপোর্ট। কোথাও ঘুরতে যাওয়া থেকে শুরু করে, অফিসে কাজে যোগ দেওয়া, যেকোনও কাজেই প্রয়োজন এই রিপোর্ট। এর মধ্যে অনেকেই নিজের কার্যসিদ্ধির জন্য ভুয়ো কোভিড রিপোর্টও তৈরি করেছে। সম্প্রতি সেই খবরও সামনে এসেছিল। কিন্তু কখনও শুনেছেন স্ত্রীর থেকে দূরে থাকতে কেউ ভুয়ো করোনা পরীক্ষার রিপোর্ট তৈরি করছেন! শুনতে অবাক লাগলেও এমনই কাণ্ড ঘটিয়েছেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) এক যুবক।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মউ নামে মধ্যপ্রদেশের ২৬ বছর বয়সি এক যুবকের চলতি বছর ফেব্রুয়ারিতেই বিয়ে হয়েছিল। কিন্তু ব্যক্তিগত কারণে হঠাৎই নিজের স্ত্রীর কাছ থেকে দূরে থাকার সিদ্ধান্ত নেন তিনি। সেজন্য তিনি একটি প্রাইভেট ল্যাবের ওয়েবসাইট থেকে অন্য এক কোভিড পজিটিভ ব্যক্তির রিপোর্ট ডাউনলোড করেন। তারপর সেটি সম্পাদনা করেন। ওই ব্যক্তির নামের জায়গায় নিজের নাম বসিয়ে দেন। এরপরই হোয়াটসঅ্যাপ মারফত সেই ছবি পাঠিয়ে দেন বাড়িতে। এরপর বাড়ি ছেড়ে অন্যত্র চলে যান।

[আরও পড়ুন: চিতাবাঘের মুখে পড়েও রক্ষা, দুই ভাইয়ের প্রাণ বাঁচালো কেক!]

কিন্তু সম্প্রতি ওই যুবকের শরীরে করোনার কোনও উপসর্গই দেখা যায়নি। আর এতেই সন্দেহ হয় বাড়ির লোকের। তাঁরা ওই বেসরকারি ল্যাবে ফোন করেন। তারপরই জানতে পারেন, তিনি ভুয়ো রিপোর্ট তৈরি করেছেন। এরপরই ওই যুবকের নামে থানায় মামলা করে বেসরকারি ল্যাবটি। আর তারপর অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের হয়। শুধু তাই নয়, তাঁকে থানায় হাজিরা দিতে নোটিসও পাঠানো হয়। তবে এই প্রথম নয়, এর আগে লন্ডনের এক যুবক নিজের বান্ধবীর সঙ্গে দেখা করতে এমনই কাণ্ড ঘটিয়েছিলেন। যদিও এই যুবকের সেরকমই কোনও উদ্দেশ্য রয়েছে কি না, তা জানা যায়নি।

[আরও পড়ুন: প্রাপ্য টাকা না পেলে বিশ্বে খরা সৃষ্টি করব! অফিস কর্তৃপক্ষকে হুমকি ‘বিষ্ণুর কল্কি অবতারে’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে