৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বাহাদুরি দেখাতে চলন্ত গাড়ির উপরে পুশ আপ যুবকের! কী পরিণতি?

Published by: Biswadip Dey |    Posted: March 16, 2021 12:19 pm|    Updated: March 16, 2021 12:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুশ আপ ব্যাপারটা যে খারাপ নয়, তা মানবেন যে কোনও স্বাস্থ্য সচেতন মানুষই। কিন্তু তা বলে চলন্ত গাড়ির উপরে উঠে পুশ আপ? এর সঙ্গে যে স্বাস্থ্য সচেতনতার যোগ নেই, বরং খামোখা বাহাদুরি কুড়নোই উদ্দেশ্য তা সহজেই অনুমেয়। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এক যুবকের এমন ভিডিও প্রকাশ করল সেরাজ্যের পুলিশ। এটা যে রীতিমতো শাস্তিযোগ্য এক অপরাধ, তা পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে সেই টুইটে। সেই সঙ্গে জানানো হয়েছে, এই কাণ্ডের জন্য কী খেসারত দিতে হয়েছে ‘বাহাদুর’ যুবককে।

অভিযুক্ত যুবকের নাম উজ্জ্বল যাদব। পুলিশের কাছে হাতেনাতে ধরা পড়ার পর তিনি নিজের অপরাধও কবুল করেছেন। পুরো ব্যাপারটাই তাদের ভিডিওতে পরিষ্কার করে দিয়েছে যোগীর রাজ্যের পুলিশ। পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, ”কোনও কোনও পুশ আপ আপনাকে আইনের নজরে খাটো করে দিতে পারে।”
ঠিক কী দেখা যাচ্ছে ভিডিওয়? হাইওয়েতে চলন্ত গাড়ি থেকে নেমে এসে গাড়ির ছাদে উঠে পুশ আপ দিতে দেখা গিয়েছে ওই যুবককে। পরে তাঁকে আটক করে উত্তরপ্রদেশের পুলিশ। চালান কাটা হয় তাঁর নামে। জরিমানা দেওয়ার পরে যুবকের উপলব্ধি, ”আমার নাম উজ্জ্বল যাদব। আমি গাড়ির উপরে একটা ভয়ংকর ভিডিও তুলেছি। ভবিষ্যতে এমনটা আর করব না। চলন্ত গাড়িতে স্টান্ট দেখানো শাস্তিযোগ্য অপরাধ। এটা আপনার ও আপনার আশপাশে থাকা মানুষদের জন্য বিপজ্জনক।” উত্তরপ্রদেশ পুলিশের শেয়ার করা ভিডিওয় এভাবেই আত্মোপলব্ধি হতে দেখা গিয়েছে উজ্জ্বলের।

[আরও পড়ুন: বন্ধ্যাকরণের ২ বছর পরে ফের অন্তঃসত্ত্বা বিহারের গৃহবধূ! ১১ লক্ষের ক্ষতিপূরণ দাবি]

ভিডিওটি পোস্ট হওয়ার পরেই তা ভাইরাল (Viral) হয়ে গিয়েছে। পুলিশের এমন সদর্থক ভূমিকার প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গিয়েছে নেট দুনিয়াকে। পাশাপাশি উজ্জ্বলের মতো যুবকদের উপযুক্ত শাস্তির আবেদনও জানিয়েছেন অনেকে। কেবল চলন্ত গাড়িতে এই ধরনের স্টান্টবাজি দেখানোই নয়, বেপরোয়া গতিতে বাইক চালানোর মতো ঝুঁকিবহুল কার্যকলাপে যে ভয়ংকর দুর্ঘটনা ঘটতে পারে তা মনে করিয়ে দিয়েছেন কেউ কেউ।

[আরও পড়ুন: মিশর রহস্য! আজও ‘চেঁচিয়ে’ আত্মকথা শোনাতে চায় তিন হাজার বছরের পুরনো মমি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement