BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! অস্ত্রোপচার করিয়ে নিজের উচ্চতা ২ ইঞ্চি বাড়িয়ে নিলেন যুবক! জানেন কত খরচ?

Published by: Biswadip Dey |    Posted: January 20, 2021 9:23 pm|    Updated: January 20, 2021 9:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজেকে নিয়ে খুঁতখুঁতুনি প্রায় সব মানুষেরই থাকে। কেউ ভাবে, আরেকটু ফরসা হলে হত। কারও আবার দুঃখ, কেন আরও ছিপছিপে থাকতে পারছি না। আবার কারও মনের মধ্যে লুকনো ইচ্ছে, ইস! যদি একটু বেশি লম্বা হতাম! কিন্তু শেষ পর্যন্ত সকলকেই মেনে নিতে হয় বাস্তব পরিস্থিতিটা। সেই দলে অবশ্যই পড়বেন না আলফানসো ফ্লোরস। মার্কিন (US) মুলুকের ২৮ বছরের যুবক বিশেষ এক অপারেশন করিয়ে নিজের উচ্চতা (Height) বাড়িয়ে নিয়েছেন ২ ইঞ্চি!

শুনতে যতই অবিশ্বাস্য মনে হোক, এটাই সত্যি। আসলে ডালাসের (Dalas) বাসিন্দা আলফানসোর সেই বারো বছর বয়স থেকেই ইচ্ছে, যদি নিজের উচ্চতা বাড়ানো যায়। অবশেষে এতদিনের ইচ্ছেকে সত্যি করে ৫ ফুট ১১ ইঞ্চি থেকে তিনি হয়ে গিয়েছেন ৬ ফুট ১ ইঞ্চি! এ এক নয়া কীর্তি। নিঃসন্দেহে যা মনে করিয়ে দেয় বহুলপ্রচলিত প্রবাদ ‘খোদার উপর খোদকারি’। আর তা করতে খরচও হয়েছে বিপুল। ৭৫ হাজার মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৫৫ লক্ষ টাকা!

[আরও পড়ুন: এবার করোনা ‘আক্রান্ত’ আইসক্রিম! তীব্র আতঙ্কে ভুগছেন এই দেশের বাসিন্দারা]

কিন্তু কেন এমন শখ কেন হল তাঁর? এক সাক্ষাৎকারে আলফানসোর জবাব, ”আমি জানি ৫ ফুট ১১ ইঞ্চি বেশ ভাল উচ্চতা। বহু লোকই এমন উচ্চতা পেলে বর্তে যেত। কিন্তু আমার ইচ্ছে ছিল, যদি আরেকটু…” ছেলের এমন আজব খেয়ালকে মোটেই প্রশ্রয় দেয়নি তাঁর পরিবার ও বন্ধুবান্ধবরা। সকলেরই মত ছিল, কী দরকার খামোখা এমন কাণ্ড করার। কিন্তু আলফানসো সেকথা শুনলে তো! নিজের অ্যাথলেটিক ক্ষমতা বাড়ানোই এই ইচ্ছের পিছনে আসল কারণ। হার্ভার্ড থেকে প্রশিক্ষণপ্রাপ্ত লাস ভেগাসের অর্থোপেডিক সার্জন কেভিন দেবীপ্রসাদ করেছেন অপারেশনটি।

এক্স-রে নির্ভর এই অপারেশনে রোগীর পায়ে ছ’টি ফুটো করা হয়। তারপর সেই ফুটো দিয়ে একটি বিশেষ যন্ত্র প্রবেশ করিয়ে দেওয়া হয়। সেই যন্ত্র আবার বাইরে থেকে রিমোটের সাহায্যে নিয়ন্ত্রণ করা যায়। ওই যন্ত্রই শরীরের ভিতরে বাড়তে থাকে। তার ফলেই বেড়ে যায় উচ্চতা। ড. দেবীপ্রসাদ জানিয়েছেন, চাইলে ২ ইঞ্চি কেন, আরও দৈর্য্যও বাড়ানো সম্ভব। তবে স্বাভাবিকভাবেই খরচ বাড়বে। অবশ্য সে তো জানা কথাই। যত গুড় তত মিষ্টি, এ তো আর আজকের কথা নয়।

[আরও পড়ুন: নিজেদের দেহকে মমি বানাতে পারতেন বৌদ্ধ সন্ন্যাসীরা! আজও বিস্ময় জাগায় সেই ইতিহাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement