BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হরিণের পিঠে চেপে ‘বাঁদরামি’, ছোট্ট বাঁদরের কাণ্ড দেখে হাসির রোল নেটদুনিয়ায়

Published by: Soumya Mukherjee |    Posted: April 20, 2020 3:03 pm|    Updated: April 20, 2020 3:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের জেরে বিশ্বজুড়ে মৃত্যুমিছিল চলছে। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাধ্য হয়ে এই মারণ ভাইরাসের সংক্রমণ রুখতে বিশ্বের বিভিন্ন দেশে লকডাউন জারি করা হয়েছে। এর ফলে ঘরবন্দি রয়েছেন বেশিরভাগ মানুষ। আর এই সুযোগে জঙ্গল ছেড়ে জনবসতি এলাকায় ঘোরাফেরা করছে পশুরাজ থেকে গজরাজ। রাস্তায় পায়চারি করতে দেখা যাচ্ছে পেঙ্গুইন, সম্বর হরিণ ও নীলগাইকে। ফাঁকা সমুদ্র সৈকতে উঠে রোদ পোয়াচ্ছে ডলফিন। সোশ্যাল মিডিয়ার দৌলতে সেইসব ঘটনার ভিডিও দেখে মন ভাল রাখার চেষ্টা করছেন নেটিজেনরা। সোমবার একটি বাঁদরকে হরিণের পিঠে উঠে বাঁদরামি করতে দেখে হাসির রোল উঠল নেটদুনিয়ায়।

সোমবার সকালে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিওটি পোস্ট করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (IFS) – এর এক আধিকারিক সুশান্ত নন্দা। ওড়িশার বনদপ্তরে কর্মরত ওই আধিকারিক প্রতিদিন বিভিন্ন পশুপাখি ও প্রাকৃতিক দৃশ্যের ভিডিও পোস্ট করেন। মাঝে মাঝে তাঁর পোস্ট করা ভিডিও দেখে পাওয়া যায় অনাবিল আনন্দ। সোমবার পোস্ট করা তাঁর একটি ভিডিওতে এক বাঁদরকে হরিণের সঙ্গে বাঁদরামি করতে দেখে হাসি চেপে রাখতে পারলেন না কেউ।

[আরও পড়ুন: মাঝরাস্তায় মায়ের সঙ্গে খুনসুটি চিতা শাবকদের, বন্ধ যান চলাচল ]

 

৩১ সেকেন্ডের ওই ভিডিওতে দেখে যাচ্ছে একটি জঙ্গলে দুটি হরিণ দাঁড়িয়ে আছে। আর তাদের পাশে বসে রয়েছে কয়েকটি বাঁদর। আচমকা তাদের মধ্যে একজন লাফিয়ে হরিণের পিঠে উঠে তার শরীর জাপটে ধরল। হরিণটিও কোনও বিরক্তি প্রকাশ না করে হেলতে দুলতে এগোতে এগোতে ঘাস খেতে লাগল। আর সেই সময়ে দুলুনির ফলে যাতে নিচে না পড়ে যায় তাই হরিণের শরীর দুহাতে জাপটে ধরতে দেখা গেল ছোট্ট ওই বাঁদরটিকে। শেষের দিকে দেখা গেল, হরিণের পিঠ থেকে কোনও পোকা ধরে খাচ্ছে বাঁদরটি। আর ঘাড় ঘুরিয়ে পিঠে চেপে বসে থাকা সওয়ারির কীর্তি দেখছে ওই হরিণটি।

ভিডিওটির ক্যাপশনে সুশান্ত নন্দা ঠাট্টা করে লিখেছেন, ‘ও বন্ধু, এটা একটা ডিয়ার ক্যাব। তাতে চেপে মজা নিচ্ছে বাঁদর।’ এই দৃশ্য দেখার পর এই ঘটনাকে হরিণ ও বাঁদরের সুন্দর বন্ধুত্বের নমুনা বলে উল্লেখ করেছেন নেটিজেনরা। কেউ কেউ লিখেছেন, বনের পশুদের থেকে ঐক্য ও সৌভ্রাতৃত্ব শেখা উচিত আমাদের। ওরা যেভাবে একজোট হয়ে আনন্দ উপভোগ করে তা অভাবনীয়। অন্য একজন লিখেছেন. হরিণ খুব শান্ত স্বভাবের হয়। তাই বাঁদরটি ওর পিঠে উঠে ঘুরে বেড়ানোর পরেও কিছু মনে করেনি।

[আরও পড়ুন: লকডাউনে ঘরবন্দি মানুষ, কেপটাউনের ফাঁকা রাস্তায় পায়চারি করছে পেঙ্গুইন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement