৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মাঝরাস্তায় মায়ের সঙ্গে খুনসুটি চিতা শাবকদের, বন্ধ যান চলাচল

Published by: Soumya Mukherjee |    Posted: April 20, 2020 1:17 pm|    Updated: April 20, 2020 1:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ার দৌলতে অনেক অদ্ভুত ঘটনাই আজ ঘরে বসে দেখা যায়। তার মধ্যে কিছু আমাদের অবাক করে আর কিছু দেয় নির্ভেজাল আনন্দ। ইন্টারনেটের মাধ্যমে কোনও ছবি বা ভিডিও দেখে যেমন নতুন কিছু জানি বা শিখি তেমনি কয়েকটা ঘটনা আবার দুঃখও দেয়। তবে লকডাউনের বাজারে প্রায় সবাই যখন ঘরবন্দি অবস্থায় অবসাদগ্রস্ত হয়ে পড়েছেন, তখন মায়ের সঙ্গে চিতার ছানাপোনাদের খুনসুটির একটি ভিডিও আপনার মন ভাল করবে বলেই মনে হয়।

সোমবার নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ৪৪ সেকেন্ডের ভিডিওটি পোস্ট করেছেন সুধা রমন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (IFS)-এর এক আধিকারিক। তাতে দেখা যাচ্ছে, একটু দূরে কয়েকটি গাড়ি দাঁড়িয়ে রয়েছে। আর তাদের সামনে দিয়ে দুলকি চালে রাস্তা পার হচ্ছে একটি চিতা ও তার দুই ছোট্ট শাবক। রাস্তার মাঝখানে গিয়ে আচমকা পিছন দিকে ঘুরে চলতে শুরু করল একটি শাবক। বিষয়টি দেখে তার ঘাড় কামড়ে ধরে রাস্তার ওপারে নিয়ে যাওয়ার চেষ্টা করল মা চিতা। কিন্তু, কিছুতেই তাতে রাজি হচ্ছে না ওই শাবক। তার দেখাদেখি অন্য শাবকটি চলে এল রাস্তার মাঝখানে। তারপর মায়ের সঙ্গে সেখানেই খুনসুটি শুরু করল দুই ছানাপোনা। ভিডিওটির ক্যাপশনে সুধা লিখেছেন, আফ্রিকান সাফারি পার্কে ঘটা চিতা শাবকদের এই কাণ্ডকারখানা আপনাদের দিন ভাল করে দেবে।

[আরও পড়ুন: লকডাউনে ঘরবন্দি মানুষ, কেপটাউনের ফাঁকা রাস্তায় পায়চারি করছে পেঙ্গুইন ]

 

ভিডিও পোস্ট হওয়ার কয়েকঘণ্টার মধ্যে কয়েক হাজার মানুষ সেটি দেখে ফেলেছেন। তাঁদের মধ্যে কেউ কেউ বলছেন, অসাধারণ মন ভাল করে দেওয়া একটি ভিডিও। চিতার বাচ্চাগুলোও খুব মজাদার।

[আরও পড়ুন: লকডাউনের গেরোয় জীবনের প্রথম জন্মদিন, বাড়িতে কেক পৌঁছল মানবিক পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement