BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সন্তানকে বাঁচাতে সাপের সঙ্গে লড়াই ইঁদুরের, দেখুন ভিডিও

Published by: Soumya Mukherjee |    Posted: May 30, 2020 5:27 pm|    Updated: May 30, 2020 5:27 pm

Mother rat chases away snake to protect baby, video goes viral

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুপুত্র যদিও বা হয় কুমাতা কদাপি নয়। বহু প্রাচীন এই প্রবাদ আজ মানুষের জগতে সত্য না হলেও প্রাণী জগতে আজও বিদ্যমান। এখনও সেখানে পরিবার হারানো ছোট্ট কোয়ালাকে দুধ খাওয়ায় সন্তানহারা শিয়াল। কোথাও আবার অনাথ বাঁদরকে লালনপালন করে কুকুর। কখনও কখনও আবার নিজের প্রাণের মায়া ভুলে সন্তানকে বাঁচাতে ইলেকট্রিক তারের উপর ঝাঁপিয়ে পড়ে মা হনুমান। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে আজ এই ধরনের অনেক ঘটনার ভিডিও হাতের মুঠোফোন থেকে দেখতে পাই আমরা। কিন্তু, নিজের একরত্তি সন্তানকে বাঁচাতে সাপের সঙ্গে ইঁদুরের লড়াই করার ভিডিও মনে হয় কেউ কোনওদিন দেখেননি!

শনিবার এই ঘটনার ভিডিও টুইটারে পোস্ট করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের আধিকারিক সুশান্ত নন্দা। ৪১ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তায় উপরে একটি সাপ মুখে করে ইঁদুরের বাচ্চা ধরে নিয়ে যাচ্ছে। আর পিছনে তাড়া করে তার লেজ ধরে কামড়াচ্ছে একটি ইঁদুর। যতবার সাপটি সামনের দিকে এগোনোর চেষ্টা করছে ততবারই তার লেজ ধরে টানছে ইঁদুরটি। অসম এই লড়াইয়ে শেষপর্যন্ত জয় হয় ইঁদুরটির। আর তার সন্তানকে ফেলে রেখে রণে ভঙ্গ দেয় সাপ।

[আরও পড়ুন: লকডাউনের জেরে দমবন্ধ জীবন, টাটকা হাওয়ার খোঁজে ফোনের টাওয়ারে উঠল মদ্যপ ]

ভিডিওটি পোস্ট করে সুশান্ত নন্দা ক্যাপশনে লিখেছেন, ওই সাপটিকে আর দেখা যায়নি। আসলে ইঁদুরটি যে তাকে এইভাবে হারিয়ে দেবে সাপটি তা ভাবতেই পারেনি। একজন মা যে তার বাচ্চাদের জন্য সব কিছু করতে পারে এই ভিডিওটি দেখলেই তা বোঝা যায়। এই পৃথিবীতে মাতৃত্বের থেকে বড় অস্ত্র আর কিছু হতে পারে না।

[আরও পড়ুন: সবুজ রঙের ডিমের কুসুম! অদ্ভুত ঘটনার রহস্য ভেদ করলেন বিজ্ঞানীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে