BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

একেই বলে কপাল! ৭ কোটি জেতা লটারির টিকিট ছুঁড়ে ফেলেও ফিরে পেলেন তরুণী

Published by: Biswadip Dey |    Posted: May 25, 2021 7:16 pm|    Updated: May 25, 2021 7:16 pm

Indian-origin family in US returns $1 Million ticket to woman who threw it away | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে কপাল। রাতারাতি ধনকুবের হওয়ার সুযোগ পেতে পেতেও তা হাতছাড়া হওয়ার জোগাড়। কিন্তু শেষ পর্যন্ত বাজিমাত। সব মিলিয়ে একবার ন‌য়, দু’বার ভাগ্যের সহায়তায় কপাল ফিরল মার্কিন (US) তরুণীর। অপ্রত্যাশিত প্রাপ্তিতে তাই তাঁর মুখে চওড়া হাসি। ভারতীয় মূল্যে প্রায় ৭ কোটি টাকা যে জিতে নিয়েছেন তিনি।

ঠিক কী হয়েছিল? লি রোজ ফিয়েগা নামের ওই তরুণী শখ করে একটি লটারির টিকিট (Lottery ticket) কাটেন স্থানীয় এক দোকান থেকে। যার প্রথম পুরস্কার ৭ কোটি টাকা। কেনার পরই তাঁর মনে হতে থাকে, তাঁর ভাগ্যে শিকে ছেঁড়ার কোনও সম্ভাবনা নেই। আর তাই সেটিকে ফেলে দেন। কিন্তু কী কপাল! সেই টিকিটই কিনা জিতে নিল এমন জ্যাকপট!

[আরও পড়ুন: গত বছরের মতো এবারও, লকডাউনে উত্তরপ্রদেশের এই শহর থেকে স্পষ্ট হিমালয়ের চূড়া]

রোজ জানাচ্ছেন, ‘‘আমার তাড়া ছিল‌। লাঞ্চ চলছিল। তাড়াহুড়োয় টিকিটটা স্ক্র্যাচ করে দেখেছিলাম। তারপর মনে হল এমন নম্বর ঠিক বিজয়ীর মতো লাগছে না। তাই ছুঁড়ে ফেলে দিয়েছিলাম।’’ তরুণীর ছোঁড়ার পরে টিকিটটা লটারির দোকানের কাউন্টারের এক কোণে পড়েই ছিল। এভাবে দিন দশেক কেটে যায়। এরপরই সেটি কুড়িয়ে পান দোকানদারের ছেলে। ভারতীয় বংশোদ্ভূত সেই যুবক জানাচ্ছেন, ওই তরুণী মোটেও টিকিটটি স্ক্র্যাচ করেননি। তাঁর কথায়, ‘‘একদিন সন্ধ্যায় আমি ওটাকে কুড়িয়ে পাই। টিকিটটা মোটেই স্ক্র্যাচ করা ছিল না। আমিই স্ক্র্যাচ করি। আর আবিষ্কার করি, এই টিকিটই জিতে নিয়েছে প্রথম পুরস্কার।’’

এরপরই খবর যায় ওই তরুণীর কাছে। তিনি তো বিশ্বাসই করতে পারছি‌লেন না। আনন্দে কেঁদে ফেলেন রোজ। জড়িয়ে ধরেন দোকানদারকেই! এমন অভাবনীয় প্রাপ্তিতে দোকানদারের ছেলের প্রতি কৃতজ্ঞতায় তরুণী জানিয়ে দিয়েছেন, পুরস্কারের একটা অংশ তিনি দেবেন ওই দোকানদারের পরিবারকে। এমনিতেও বেশ কিছু অর্থপ্রাপ্তি ঘটেছে ওই দোকানদারের। তাঁর বিক্রি করা টিকিট পুরস্কার পাওয়ায় বোনাস পেয়েছেন তিনি।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় ব্রহ্মাস্ত্র নিম-তুলসির ‘আয়ুর্বেদিক’ মাস্ক! সাধুর দাবি ঘিরে তোলপাড় নেটদুনিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement