১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এই না হলে ভক্ত! মোদির জন্য আস্ত একটা মন্দির গড়ে ফেললেন তামিলনাড়ুর কৃষক

Published by: Paramita Paul |    Posted: December 26, 2019 1:41 pm|    Updated: December 26, 2019 1:41 pm

Tamil Nadu farmer builds temple for PM Modi, impressed by his work.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভগবানের সঙ্গে একই আসনে বসিয়েছিলেন সঙ্গে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। এবার প্রধানমন্ত্রীর জন্য তৈরি হল মন্দির। এক লাখ কুড়ি হাজার টাকা খরচে  তামিলনাড়ুতে এক চাষি কয়েক বিঘা জমির উপর মন্দিরটি তৈরি করেছেন এক চাষি। প্রধানমন্ত্রী বিরোধী স্লোগানে যখন উত্তাল দক্ষিণ ভারতের তামিলনাড়ু, ঠিক সেই সময় নরেন্দ্র মোদির মন্দির তৈরি করে তাক লাগিয়ে দিলেন ওই চাষি।

জানা গিয়েছে, তামিলনাড়ুর ওই চাষির নাম পি শংকর। প্রধানমন্ত্রীর কাজকর্মে তিনি অনুপ্রাণিত হয়েই এই মন্দির বানিয়েছেন। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির মতো মোদীর নানা প্রকল্পের সুযোগ নিয়ে উপকৃত হয়েছেন। সেই কৃতজ্ঞতা বোধ থেকেই নরেন্দ্র মোদীকে তিনি দেবতার আসনে বসিয়েছেন। তাঁর জন্য আলাদা করে মন্দির গড়েছেন। সেখানে দেবতা জ্ঞানে পুজো পাবেন প্রধানমন্ত্রী। তবে একা প্রধানমন্ত্রী নন। সেখানে দেবতার আসনে বসেছেন তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতাও। প্রধানমন্ত্রীর মূর্তির পাশেই স্থান পেয়েছেন তিনি। পাশাপাশি মন্দিরে ছবি রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও তামিলনাড়ুর এখনকার মুখ্যমন্ত্রী এডাপড্ডি কে পালানিস্বামীরও। গত সপ্তাহেই এই মন্দিরের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।

[আরও পড়ুন : প্রবল শৈত্যপ্রবাহে জবুথবু উত্তর ভারত, মাঝ পৌষেই বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে]

এ প্রসঙ্গে শংকর জানান, “আট মাস আগে তিনি এই মন্দির তৈরির কাজে হাত দিয়েছিলেন। কিন্তু, টাকাপয়সার অভাবে কারণে সময়ের মধ্যে তা শেষ করতে পারেননি।” রাজনৈতিকভাবে ফায়দা তুলতেই স্থানীয় বিজেপি নেতারা এই কান্ড ঘটিয়েছেন বলে অভিযোগ করেছিল বিরোধীরা। তাতে অবশ্য কান দিতে নারাজ পি শংকর। বিজেপির স্থানীয় এক নেতা অবশ্য জানান, “এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। উনি বিজেপির কর্মী নন। তবে প্রধানমন্ত্রীর প্রতি ওঁর ভালোবাসা দেখে আমরা তাঁকে বিজেপিতে যোগ দিতে বলেছি।”

[আরও পড়ুন : ‘CAA নিয়ে মানুষকে ভুল বোঝানো হচ্ছে’, আন্দোলন নিয়ে প্রতিক্রিয়া দেশের সেনাপ্রধানের]

তবে তামিলনাড়ুতেই প্রথম নয়। এর আগেও উত্তরপ্রদেশে এক মুসলিম মহিলা প্রধানমন্ত্রীর জন্য মন্দির তৈরি করেছিলেন। তাঁর যুক্তি, তিন তালাক প্রথা রদ করে মুসলিম মহিলাদের জীবনে বড় পরিবর্তন এনেছেন প্রধানমন্ত্রী। তাই তাঁকে দেবতা জ্ঞানে পুজো করা উচিৎ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে