BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

নিস্তার নেই ২০২১-এও, ভয়ংকর এই প্রলয়ের ভবিষ্যদ্বাণী করে গিয়েছেন নস্ত্রাদামুস

Published by: Sulaya Singha |    Posted: January 1, 2021 5:21 pm|    Updated: January 1, 2021 5:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিষাক্ত একটা বছরকে অবশেষে বিদায় জানাতে পেরে যেন স্বস্তির নিঃশ্বাস ফেলেছিল দুনিয়া। কিন্তু নতুন বছরেও যে নিস্তাব মিলবে না, সেই ইঙ্গিতই এবার প্রকট হল! এক নয়, একাধিক প্রলয় অপেক্ষা করে রয়েছে ২০২১-এ (year 2021)। ফরাসি দার্শনিক নস্ত্রাদামুসের (Nostradamus) ভবিষ্যদ্বাণী অন্তত সে কথাই বলছে।

তাঁর ভবিষ্যদ্বাণী বিশ্ববিখ্যাত। প্রায় পাঁচ শতক আগে নস্ত্রাদামুসের বলে যাওয়া নানা ঘটনার কথাই বাস্তবায়িত হয়েছে। অ্যাডল্ফ হিটলারের স্বৈরাচারী শাসন থেকে দ্বিতীয় বিশ্বযুদ্ধ- সবই আগেভাগে জানিয়ে দিয়েছিলেন তিনি। এবার প্রকাশ্যে এল ২০২১ সাল নিয়ে তাঁর ভবিষ্যদ্বাণী। যা শুনলে রীতিমতো চমকে উঠতে হয়! ২০২০-কেই যদি জীবনের সবচেয়ে খারাপ বছর বলে ভেবে থাকেন, তাহলে জেনে রাখুন, এই বছর আরও ভয়ংকর প্রলয় অপেক্ষা করে রয়েছে।

জম্বিদের আবির্ভাব: নস্ত্রাদামুসের বই অনুযায়ী, এবার এক অদ্ভুত ঘটনার সাক্ষী হতে চলেছে বিশ্ব। এক রাশিয়ান বিজ্ঞানী একটি জৈবিক অস্ত্র তৈরি করবে যা মানুষকে জম্বি করে তুলতে পারে। অর্থাৎ অর্ধ-মৃত মানুষের দেখা মিলবে। আর ধীরে ধীরে বিশ্ব থেকে মানুষের প্রজাতিই ধ্বংস হয়ে যাবে। হলিউড ছবির কোনও চিত্রনাট্যের মতো শোনালেও ভবিষ্যদ্বাণীতে কিন্তু স্পষ্ট এ কথাই লেখা আছে।

[আরও পড়ুন: বিয়ের প্রস্তাবে বিপত্তি! পাহাড়চুড়ো থেকে নিচে পড়লেন যুবতী, বাঁচাতে লাফ প্রেমিকেরও, তারপর…]

মহাপ্রলয়: ২০২১-এ কোনও মহাপ্রলয় হয়তো অপেক্ষা করে রয়েছে। যেখানে অত্যন্ত কষ্ট-যন্ত্রণা ভোগ করতে হবে মর্ত্যের বাসিন্দাদের। নানা ধরনের অভাবের সম্মুখীন হতে হবে। ধ্বংসের কারণ হিসেবে উঠে আসতে পারে কোনও মহামারী, ভূমিকম্প বা যে কোনও প্রাকৃতিক বিপর্যয় অথবা খাদ্য সংকট। কারণ তাঁর বইয়ে বৃষ্টি, রক্ত, দুধ, খাদ্য সংকট, প্লেগ ইত্যাদি শব্দের উল্লেখ রয়েছে। অর্থাৎ করোনা ভাইরাসের তুলনায় আরও শক্তিশালী, ভয়ংকর কোনও রোগের আবির্ভাব ঘটলে আর অবাক হওয়ার কিছু থাকবে না।

গ্রহের ধাক্কা: নস্ত্রাদামুস জানিয়েছিলেন, আকাশে একটি উজ্জ্বল আগুনের গোলা দেখা যাবে। যা সোজা এসে পৃথিবীকে ধাক্কা মারবে। তাতে বিরাট ক্ষতির সম্ভাবনা থেকে যায়। আগুনের গোলা এক্ষেত্রে গ্রহাণুও হতে পারে। কারণ একটি অপরিচিত গ্রহের মধ্যে পৃথিবীর ধাক্কা খাওয়ার ইঙ্গিত ইতিমধ্যেই দিয়ে রেখেছে নাসা (NASA)। তাই এভাবেও পৃথিবীর ক্ষতির বিষয়টি এড়িয়ে যাওয়া যাচ্ছে না।

[আরও পড়ুন: সন্তানেরা দেখাশোনা করেনি, রাগে অর্ধেক সম্পত্তি পোষ্যর নামে লিখে দিলেন মধ্যপ্রদেশের কৃষক]

ক্যালিফোর্নিয়ায় ভূমিকম্প: বিরাট ভূমিকম্পে তছনছ হয়ে যাবে ক্যালিফোর্নিয়া। তাঁর বইয়ে “পশ্চিমের ভূমি”র উল্লেখ রয়েছে। সেখান থেকেই আন্দাজ করা হচ্ছে ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠতে পারে ক্যালিফোর্নিয়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement