BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রেমিকার সঙ্গে বিমানে বসে চ্যাটিংয়েই যত বিপত্তি, যুবকের কাণ্ডে উড়ানে ছ’ঘণ্টা দেরি!

Published by: Sulaya Singha |    Posted: August 16, 2022 11:41 am|    Updated: August 16, 2022 11:41 am

This is how a flight was delayed over mobile chat in Mangaluru | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমানের আসনে বসে বান্ধবীর সঙ্গে মোবাইলে চ‌্যাট করছিলেন এক যুবক। তাতে আড়ি পাতেন পাশের আসনে বসা সহযাত্রী। যেমন, বাসে-ট্রেনে হয় আরকী আজকাল। অন্যের ব‌্যক্তিগত চ‌্যাট দেখা। সে রকমই। কিন্তু এই চ‌্যাটে এমন কিছু শব্দ সেই সহযাত্রীর চোখে পড়ে, যাতে তাঁর মনে হয়, বড়সড় বিপদ ঘটতে চলেছে। তখনই বিমান ক্রুদের গোপনে ব‌্যাপারটি জানান ওই সহযাত্রী। এরপরই সব যাত্রীকে বিমান থেকে নামিয়ে পুরো বিমানে তল্লাশি চালানো হয়! সন্দেহজনক কিছু না পাওয়া গেলেও এই কারণেই ছ’ঘন্টা দেরি হয় উড়ানে।

ঘটনা ম‌্যাঙ্গালুরু বিমানবন্দরের (Mangaluru Airport)। রবিবার বিকেলে ম্যাঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইন্ডিগোর মুম্বইগামী একটি বিমানে উঠেছিলেন এক যুবক। বোর্ডিং হয়ে গিয়েছিল। বসেছিলেন ১৩এ আসনে। উড়ানের জন‌্য তখনও তৈরি হয়নি বিমানটি। মোবাইলে বান্ধবীর সঙ্গে কথা বলছিলেন ওই যুবক। বান্ধবীও তখন বেঙ্গালুরু বিমানবন্দরে অপেক্ষায় ছিলেন। তিনিও বেঙ্গালুরু থেকে মুম্বই যাবেন বলে বিমান ধরার জন্য অপেক্ষায় ছিলেন। বিমানবন্দরের নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে মজার ছলে যুবক কথা বলছিলেন বান্ধবীর সঙ্গে। তখনই ১৪বি আসনে বসে থাকা এক মহিলা সহযাত্রীর চোখ যায় যুবকের মোবাইল স্ক্রিনের দিকে। সেই সময় যুবকের ফোনে একটি ম্যাসেজ আসে, ‘ইউ আর দ্য বম্বার।’ তাতেই আতঙ্কিত হয়ে পড়েন ১৩বি আসনের যাত্রী। তাঁর মনে হয়, পাশে ‘আত্মঘাতী জঙ্গি’ রয়েছে।

[আরও পড়ুন: ‘রাজনৈতিক হস্তক্ষেপেই পিছিয়ে গেল ভারতীয় ফুটবল’, ফিফার নির্দেশে আক্ষেপ প্রাক্তনদের]

সঙ্গে সঙ্গে তিনি বিমানের কেবিন ক্রু-এর নজরে আনেন বিষয়টি। স্বাধীনতা দিবসের প্রাক্কালে এমন বার্তার খবর পেয়ে কোনওরকম ঝুঁকি নেয়নি সংশ্লিষ্ট উড়ান সংস্থা। খবর যায় বিমানবন্দর কর্তৃপক্ষ, নিরাপত্তায় থাকা সিআইএসএফের কাছে। এরপর বিমানের সমস্ত যাত্রীকে নামিয়ে আনা হয়। কোনওরকম সন্দেহজনক কিছু রয়েছে কি না, তা খতিয়ে দেখার জন্য গোটা বিমানটিতে তল্লাশি চলে। সমস্ত যাত্রী ও তাঁদের সঙ্গে থাকা তল্পিতল্পা নতুন করে তল্লাশি হয়।

প্রেমিকার সঙ্গে চ‌্যাট করা যুবককে আটক করে তুলে দেওয়া হয় পুলিশের হাতে। উড়ান সংস্থার অভিযোগের প্রেক্ষিতে যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫-এর ১বি এবং সি ধারায় মামলা রুজু করা হয়। যুবককে ঘণ্টার পর ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। পরে অবশ্য কর্তপক্ষ ও নিরাপত্তারক্ষীরা সবদিক নিয়ে নিশ্চিন্ত হওয়ার পর বিমানটি যাত্রীদের নিয়ে মুম্বইয়ের উদ্দেশে রওনা দেয়। তবে ওই যুবককে আর বিমানে উঠতে দেওয়া হয়নি। জানা গিয়েছে, ওদিকে বেঙ্গালুরু বিমানবন্দরে তাঁর প্রেমিকাও মুম্বইগামী বিমান ধরতে পারেননি এই বিপত্তির জেরে।

এর আগে এমন বেশ কিছু ঘটনা ঘটেছে যেখানে বিমানের মধ্যে টিফিন বক্স, বা ব্যাগ দেখে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েছেন। তারপরে তা নিয়ে বেঁধেছে তুমুল হুলস্থুলু। তবে সন্দেহজনক কিছু না মিললে ফিরেছে স্বস্তি। কিন্তু পাশের আসনে বসা সহযাত্রীর মেসেজ দেখে ভয় পেয়ে গিয়ে উড়ান ছ’ঘন্টা দেরি হয়ে যাওয়ার ঘটনা নজিরবিহীন বললেও ভুল হয় না।

[আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রীর বাড়িতেও ইডি-সিবিআই যাবে’, বিস্ফোরক সুকান্ত মজুমদার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে