BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! শুধু বাঁধাকপি-ব্রকোলি চাষের জন্য কর্মচারীদের বছরে ৬৩ লক্ষ টাকা দিচ্ছে সংস্থা

Published by: Abhisek Rakshit |    Posted: September 28, 2021 3:49 pm|    Updated: September 28, 2021 3:49 pm

UK Firm Offers Rs 63 Lakh Annual Salary To Pick Cabbage And Broccoli | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঁধাকপি এবং ব্রকোলি চাষ। কেবলমাত্র এই কাজের জন্যই বছরে মিলবে ৬৩ লক্ষ টাকা! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও সম্প্রতি এক সংস্থা শুধু এই কাজের জন্যই এত টাকা বেতনে কর্মচারী নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে।

ঘটনাটি ঠিক কী? করোনা আবহে শ্রমিকের অভাব। আর সেকারণে জমিতে চাষ করা বাঁধাকপি তোলার লোক একদমই পাওয়া যাচ্ছে না। এমনকী ব্রকোলি চাষের জন্যও কাউকেই পাওয়া যাচ্ছে না। আর সেকারণেই নতুন করে কর্মচারী নিয়োগ করতে চাইছে গ্রেট ব্রিটেনের T H Clements and Son Limited নামে ওই সংস্থাটি।

[আরও পড়ুন: OMG! অশ্রু নয়, কাঁদলে চোখ থেকে বেরিয়ে আসছে পাথর! কিশোরীকে দেখে তাজ্জব সকলে]

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ওই সংস্থাটি গ্রেট ব্রিটেনের (Great Britain) অন্যতম জনপ্রিয় শাকসবজি উৎপাদনকারী সংস্থা। কিন্তু করোনার কারণে একদমই কর্মচারী পাওয়া যাচ্ছে না। তাই তারা লোক নিয়োগের বিজ্ঞাপন দেয়। পৃথক পৃথক দুটি বিজ্ঞাপনে বলা হয়, জমিতে বাঁধাকপি এবং ব্রকোলি চাষের জন্য লোক প্রয়োজন। জানা গিয়েছে, ওই সংস্থা ঘণ্টা হিসেবে কর্মচারীদের বেতন দেবে। যেখানে প্রতি ঘণ্টায় একজন সর্বোচ্চ ৩০ পাউন্ড আয় করতে পারবেন। অর্থাৎ আট ঘণ্টা করে সপ্তাহে পাঁচদিন কাজ করলে একজন সপ্তাহে ১২০০ পাউন্ড আয় করতে পারবেন। অর্থাৎ মাসিত বেতন দাঁড়াবে ৪৮০০ পাউন্ড। বছরে হয় ৬২,৪০০ পাউন্ড অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৬৩ লক্ষ টাকা।

কৃষিকাজে এত মোটা বেতন দেওয়ার মূল কারণ, করোনা মহামারিতে ব্রিটেনজুড়ে তীব্র শ্রমিক সংকট দেখা দিয়েছে। এই সংকট কাটিয়ে উঠতে দেশটির সরকার কৃষি কর্মী প্রকল্পের অধীনে লোকজন নিয়োগের চিন্তা-ভাবনা করছে। শুধু কৃষি নয়, দেশটির অন্য অনেক কাজের জায়গাতেও কর্মীর তীব্র ঘাটতির কারণে ভাল বেতনের প্রস্তাব দেওয়া হচ্ছে। চালক থেকে শুরু করে পেট্রোল পাম্পেও কর্মচারীদের সংখ্যায় ব্যাপক ঘাটতি রয়েছে। আর তাই এই ঘোষণা করা হয়েছে।

[আরও পড়ুন: Viral Video: ‘বচপন কা প্যায়ার’ খ্যাত কিশোরের নয়া কীর্তি ভাইরাল! এবার কী করল সে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement