BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! ৭০ বছর ধরে লাইসেন্স ছাড়াই গাড়ি চালাচ্ছেন, পুলিশের হাতে ধরা পড়ে বললেন বৃদ্ধ

Published by: Kishore Ghosh |    Posted: January 29, 2022 6:33 pm|    Updated: January 29, 2022 6:33 pm

UK man Driving without licence for more than 70 years | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনওদিন দুর্ঘটনা ঘটাননি, তাঁর গাড়ির ধাক্কায় কেউ আহত হননি, কখনও সম্পত্তির ক্ষতি হয়নি বলেও দাবি করেছেন। তবে চালকের বিধিবদ্ধ লাইসেন্স তাঁর কাছে নেই। সত্যি পুলিশ কোনও ড্রাইভিং লাইসেন্স (Driving License) পায়নি তাঁর কাছে থেকে। অথচ ভদ্রলোক ৭০ বছর ধরে গাড়ি চালাচ্ছেন! এমন আজব ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য পড়ে গেছে ইংল্যান্ডে (England)। প্রশ্ন উঠেছে পুলিশের ভূমিকা নিয়ে। যদিও পুলিশের ফেসবুক পোস্ট থেকেই জানা গিয়েছে এই কাণ্ড।  

নটিংহামের বুলওয়েলে নাকা চেকিং চলছিল ব্রিটিশ পুলিশের। এলাকার টেসকো এক্সট্রা বলে একটি জায়গায় গাড়ি থামানো হয় এক শক্তপোক্ত বৃদ্ধের। স্বভাবতই পুলিশ এরপর চালকের লাইসেন্স দেখতে চায়। উত্তরে চালক সোজাসাপটা জানান, তাঁর জন্ম ১৯৩৮ সালে। ১২ বছর থেকে গাড়ি চালাচ্ছেন। আজ অবধি ড্রাইভিং লাইসেন্স করাননি। এবং এভাবেই চলছে। অর্থাৎ তাঁর দাবি, গত ৭০ বছর ধরে তিনি চালকের লাইসেন্স ছাড়াই গাড়ি চালিয়ে আসছেন। পুলিশ তাঁকে কখনও আটকায়নি বলেও দাবি তাঁর।

[আরও পড়ুন: মাত্র ৯ বছর বয়সেই বিশ্বের কনিষ্ঠতম ধনকুবের এই বালক! সম্পত্তি চমকে দেওয়ার মতো]

বৃদ্ধের এই বক্তব্যে তাঁর উপর রেগে যাওয়ার বদলে কার্যত তাজ্জব বনে যায় ব্রিটিশ পুলিশ। ফেসবুক পোস্টে পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি দাবি করেছে, ড্রাইভিং লাইসেন্স না থাকলেও গত ৭০ বছরে সে একটিও দুর্ঘটনা ঘটায়নি।

ফেসবুকে স্থানীয় পুলিশের তরফে লেখা হয়, গত সন্ধ্যায় শেরউড ও ক্যারিংটনে রুটিন পেট্রলিংয়ে বেরিয়ে ছিল পুলিশের একটি গাড়ি। যাওয়ার পথে বুলওয়েলে এক ব্যক্তির গাড়ি থামানো হয়। এরপর যা ঘটে তা অবিশ্বাস্য। লাইসেন্স দেখতে চাইলে বৃদ্ধ বলে গত ৭০ বছর ধরে ড্রাইভিং লাইসেন্স, ইন্সুরেন্স ইত্যাদি প্রয়োজনীয় নথি ছাড়াই গাড়ি চালাচ্ছেন তিনি। তাঁকে কখনও আটকানো হয়নি। তিনি এভাবেই গাড়ি চালিয়ে আসছেন ১২ বছর বয়স থেকে। ওই ব্যক্তি আরও দাবি করেন, তিনি কখনও দুর্ঘটনা ঘটাননি।

[আরও পড়ুন: দূর থেকে ছুঁড়ে কনের গলায় মালা দিল বর! অপমানিত হয়ে বিয়ে বাতিল করলেন পাত্রী]

যদিও ওই পোস্টে একদম শেষে পুলিশ জানিয়েছে, ইদানিংকালে গাড়ির নম্বর প্লেট নিয়ে সমস্যা দেখা যাচ্ছে। অতএব, চালকরা নিজেদের কাছে গাড়ির কাগজপত্র রাখবেন। চেকিং কিন্তু চলছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে