২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

OMG! প্রেমিকার সঙ্গে অশান্তি, মেজাজ হারিয়ে জাদুঘরের কোটি কোটি টাকার সামগ্রী ধ্বংস করল যুবক!

Published by: Kishore Ghosh |    Posted: June 7, 2022 3:49 pm|    Updated: June 7, 2022 4:08 pm

US man mad at girlfriend breaks into Dallas Museum of Art, destruction of 40 crore Rupees | Sangbad Pratidin

প্রতীকী ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেক সময় ঘরের অশান্তির জের পড়ে বাইরে। অনেকেই মেজাজ গরম করে ফেলেন রাস্তাঘাটে, বাজারে-অফিসে। তাতে ক্ষতিই হয়। কিন্ত কতটা ক্ষতি? কোটি কোটি টাকার নিশ্চয়ই নয়। সত্যি বলতে এতটা ক্ষতিও কেউ করে না। এক্ষেত্রে যা হয়েছে, তা শুনলে মনে হবে অবিশ্বাস্য ঘটনা। প্রেমিকার সঙ্গে ঝগড়ার পরে মেজাজ হারিয়ে শহরের ঐতিহ্যশালী জাদুঘরের কোটি কোটি টাকার সম্পত্তি নষ্ট করলেন এক যুবক। ধ্বংস করলেন অসংখ্য দামী প্রাচীন সামগ্রী। আমেরিকার (America) ডালাস শহরের এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে।

ঘটনাটি গত বুধবার রাতের। প্রেমিকার সঙ্গে ঝামেলার জেরে মাথা গরম করে ডালাস মিউজিয়াম অফ আর্টে (Dallas Museum of Art) ঢোকে বছর একুশের যুবক হার্নান্ডেজ। এরপর জাদুঘরের ভিতরে বেশ কিছুক্ষণ ভাঙচুর চালায় সে। কর্তৃপক্ষ জানিয়েছে, প্রায় ৫ মিলিয়ন ডলার, ভারতীয় মুদ্রায় ৪০ কোটি ৩৭ লক্ষ টাকার সামগ্রী নষ্ট করে যুবক। যার অধিকাংশই প্রাচীন বহুমূল্য জিনিস।

[আরও পড়ুন: ছত্তিশগড়ের জাতীয় উদ্যান থেকে উদ্ধার বাঘের দেহ, বিষ খাইয়ে খুনের অভিযোগে গ্রেপ্তার ৩]

পুলিশ জাদুঘরের সিসিটিভি ফুটেজ ক্ষতিয়ে দেখে হার্নান্ডেজকে শনাক্ত করে। ওই ফুটেজে দেখা গিয়েছে, গভীর রাতে একটি বাঁকানো  লাঠির মতো অস্ত্র হাতে জাদুঘরের মূল ফটক টপকে ভেতরে ঢুকছে সে। উঁচু গেট ডিঙোতে একটি চেয়ার ব্যবহার করতে দেখা যায় তাকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, হার্নান্ডেজ যে জিনিসগুলি নষ্ট করেছে তার মধ্যে রয়েছে ষষ্ঠ শতকের একটি গ্রিক মূর্তি। যার দাম কোটি টাকা। পুলিশের বক্তব্য, জাদুঘরে এই ধরনের ঘটনা ব্যতিক্রমী। ইতিমধ্যে অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এমন কাণ্ড ঘটনার কারণ জানতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে যুবককে। হার্নান্ডেজ অবশ্য জানিয়েছে, ঘটনার দিন সন্ধেয় প্রেমিকার সঙ্গে তুমুল ঝগড়া হয় তার। তারপর মাথা আর স্থির ছিল না। জাদুঘরে ঢুকে তছনছ করে ফেলে সে।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে নিয়ে অশ্লীল মন্তব্যের জের, গোয়া থেকে গ্রেপ্তার ইউটিউবার রোদ্দুর রায়]

প্রসঙ্গত, কিছুদিন আগে প্যারিসের লুভের মিউজিয়ামে (Louver Museum) ঢুকে মোনালিসার ছবিতে কেক মাখিয়ে দেয় এক ব্যক্তি। মহিলা সেজে হুইল চেয়ারে বসে জাদুঘরে ঢুকেছিল সে। আচমকাই উঠে গিয়ে মোনালিসার ছবির মোটা কাচের নিরাপত্তা কবচটি ভাঙার চেষ্টা করে। তা না পেরে ছবিতে কেক মাখিয়ে দেয়। নিজেকে পরিবেশকর্মী হিসেবে পরিচয় দেয় সে। নিরাপত্তারক্ষীরা আটক করে ওই যুবককে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে