BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

OMG! আমেরিকার কেন্টাকি শহরের মেয়র পদে নির্বাচিত ফ্রান্সের বুলডগ

Published by: Soumya Mukherjee |    Posted: November 5, 2020 2:41 pm|    Updated: November 5, 2020 2:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চমকের এই দুনিয়ায় প্রতিদিনই অনেক ঘটনা ঘটে। কিন্তু, একটি বুলডগকে গোটা শহরের মেয়র পদে নির্বাচিত করার খবর মনে হয় কেউ কোনওদিন শোনেননি। শুনতে অবিশ্বাস্য মনে হলেও অভিনব এই ঘটনাটি ঘটেছে আমেরিকার কেন্টাকি শহরে। ডোনাল্ড ট্রাম্প ও জো বিডেনের মধ্যে মার্কিন প্রেসিডেন্ট পদে কে বসবেন তা নিয়ে যখন টানাপোড়েন চলছে ঠিক তখনই ফ্রান্সের একটি বুলডগকে নিজেদের মেয়র পদে বসালেন কেন্টাকি শহরের বাসিন্দারা। সোশ্যাল মিডিয়াতে এই খবর পোস্ট হওয়ার পর হতবাক হয়ে পড়েছেন নেটিজেনরা।

মার্কিন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি আমেরিকার কেন্টাকি (Kentucky) শহরে ব়্যাবিট হ্যাশ (Rabbit Hash) কমিউনিটির পুরসভা নির্বাচন হয়েছিল। বুধবার তার ফলপ্রকাশ হওয়ার পর জানা যায়, উইলবুর বিস্ট (Wilbur Beast) নামে একজন প্রার্থী প্রচুর ভোট জিতে শহরের নতুন মেয়র হিসেবে নির্বাচিত হয়েছে। পরে তার পরিচয় খতিয়ে দেখতে জানা যায় সে ফ্রান্সের একটি বুলডগ। কেন্টাকি শহরের ব়্যাবিট হ্যাশ কমিউনিটি ওই বুলডগটিকে নিজেদের মেয়র হিসেবে বেছে নিয়েছে।

[আরও পড়ুন: মুখস্থ ২৫ টি কবিতা! সাড়ে তিনবছরেই ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুলল পঃ মেদিনীপুরের খুদে ]

ব়্যাবিট হ্যাশ কমিউনিটি সূত্রে খবর, উইলবুর বিস্ট নামে ওই বুলডগটির পাশাপাশি বিগল জ্যাক ব়্যাবিট ও গোল্ডেন রিট্রিভার পপি এই নির্বাচনে লডাই করেছিল। ফলাফল প্রকাশ হতে দেখা যায়, মোট ২২ হাজার ৯৮৫টি ভোটের মধ্যে ১৩ হাজার ১৪৩টি ভোট পেয়ে জিতেছে ফ্রান্সের ওই বুলডগটি। আর দ্বিতীয় ও তৃতীয় স্থান পেয়েছে বিগল জ্যাক ব়্যাবিট ও গোল্ডেন রিট্রিভার পপি। অন্যদিকে ফের জয়ী হয়ে শহরের অ্যাম্বাসডর পদটি ধরে রেখেছে ১২ বছর বয়সী বর্ডার কুলি লেডি স্টোন।

এপ্রসঙ্গে উইলবার বিস্টের মালিক ও মুখপাত্র অ্যামি নোল্যান্ড জানান, উইলবুর বিস্টকে জয়ী করার জন্য স্থানীয় ও বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা তার সমর্থকদের ধন্যবাদ জানাই। আশাকরি বিস্ট তাঁদের ভরসা ও সমর্থন ধরে রাখতে সমর্থ হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, আমেরিকার ওহিও নদীর ধারে অবস্থিত কেন্টাকি শহরের ব়্যাবিট হ্যাশ কমিউনিটি ১৯৯০ সাল থেকে কুকুরকেই নিজেদের মেয়র পদে নির্বাচিত করে আসছে। প্রতি ভোটার এক ডলারের বিনিময়ে ভোট দেওয়ার অধিকার অর্জন করেন। সংগ্রহ করা অর্থ বিভিন্ন সমাজসেবামূলক কাজে ব্যবহৃত হয়।

[আরও পড়ুন: সাপের মতো দেখতে হলেও সাপ নয়, মার্কিন মুলুকে খোঁজ মিলল অদ্ভুতদর্শন প্রাণীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement