BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ভারতের আত্মা’! মাথা ঠেকিয়ে লোকাল ট্রেনে প্রণাম যুবকের, ছবি দেখে মুগ্ধ নেটদুনিয়া

Published by: Biswadip Dey |    Posted: February 3, 2021 8:44 pm|    Updated: February 3, 2021 8:44 pm

Viral picture shows man bowing before Mumbai local train | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলা হয়, ট্রেনের (Train) সঙ্গে যেন মিশে রয়েছে এদেশের প্রতীকী রূপ। সাধারণ মানুষের রোজকার বেঁচে থাকা, ক্লেদ-রক্তের হিসেব যেন ফুটে থাকে ট্রেন চলার ছন্দে। ভাইরাল হওয়া এক ছবি সে কথাই মনে করিয়ে দিল নতুন করে। এক যাত্রী ট্রেনে ওঠার আগে মাথা ঠেকিয়ে প্রণাম করছেন ট্রেনের দরজায়। লকডাউন পর্ব কাটিয়ে ৩২০ দিন পরে মুম্বইয়ে (Mumbai) আমজনতাকে ট্রেনে ওঠার অধিকার দেওয়া হয়েছে। তারপরই ভাইরাল (Viral picture) হয়েছে এই ছবিটি। যা সহজেই পরিষ্কার করে দেয় লোকাল ট্রেনের সঙ্গে ভারতীয় জনতার সম্পর্ক।

ছবিটি অনেকেই শেয়ার করেছেন। তাঁদের অন্যতম মুম্বইয়ের শিল্পপতি আনন্দ মহিন্দ্রা (Anand Mahindra)। তিনি তাঁর টুইটারে ছবিটি শেয়ার করে লিখেছেন, ”ভারতের আত্মা… প্রার্থনা করি, আমরা যেন কখনও একে হারিয়ে না ফেলি।” বেঙ্গালুরুর ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার অশোককুমার বর্মা জানিয়েছেন, ছবিটি মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাসে তোলা। শিব সেনার মুখপত্র ‘সামনা’র ফোটোগ্রাফার শচীন বৈদ্য ছবিটি তুলেছেন বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: সেনার রক্তচক্ষু উপেক্ষা করে একমনে নাচে মগ্ন মায়ানমারের সাহসিনী! ভাইরাল ভিডিও]

গত ২২ মার্চ মধ্যরাত থেকে বন্ধ হয়ে যায় মুম্বইয়ের সাবার্বান ট্রেন চলাচল। প্রায় বছর ঘুরে যাওয়ার পরে গত ১ ফেব্রুয়ারি চালু হয়েছে শহরতলির ট্রেন। ১৯৭৪ সালে ২০ দিনের জন্য মুম্বইয়ে ট্রেন চলাচল বন্ধ ছিল ট্রেড ইউনিয়নের ডাকা বনধের জন্য। এত বছর পরে আবারও ট্রেন চলাচল বন্ধ ছিল মুম্বইয়ে। বলাই বাহুল্য, এই সময়সীমা অনেক বেশি। ফলে নাকাল হতে হচ্ছিল সাধারণ মানুষকে। লকডাউন ওঠার পর ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে জনজীবন। কিন্তু ট্রেন বন্ধ থাকায় পরিবহণের সমস্যা ক্রমেই বেড়েছে। তবে মুম্বইয়ে ট্রেন পুরোপুরি চালু হয়ে গেলেও আপাতত তা চলাচল করছে সীমিত সময়ের জন্য। ভোর থেকে সকাল সাতটা, দুপুর বারোটা থেকে বিকেল চারটে, রাত ন’টা থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত ট্রেন চলছে। 

[আরও পড়ুন: অবিশ্বাস্য! আধঘণ্টা মাটির নিচে চাপা থেকেও প্রাণে বাঁচল যুবক, কীভাবে জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে