২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চায়ে অরুচি, তবে দোকানে ঢুকে স্ন্যাক্স সাবাড় করল হরিণ! ভিডিও দেখে হতবাক নেটিজেন 

Published by: Kishore Ghosh |    Posted: November 19, 2022 4:21 pm|    Updated: November 19, 2022 7:13 pm

Viral Video of Sambar Deer Visits A Tea Stall | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ঘোর কলি’র! বন্যেরা আর বনেই সুন্দর না। এক দিকে জঙ্গলে ডিজে বাজিয়ে পিকনিক করছে অসভ্য মানুষ, আরেক দিকে চায়ের দোকানে ঢুকে স্ন্যাক্স সাবাড় করছে সম্বর হরিণ (Sambar Dear)। শুনতে অবিশ্বাস্য লাগলেও এই ঘটনা বিশুদ্ধ বাস্তব। ভারতেরই কোথাও এই ঘটেছে। তবে নির্দিষ্ট জায়গার নাম জানা যায়নি। ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। যেখানে জঙ্গল লাগোয়া এলাকার চায়ের দোকানে দেখা গিয়েছে একটি সম্বর হরিণকে। দোকানে উপস্থিত জনতা বন্য প্রাণীটির মুখে খাবার তুলে দিলে সে দিব্য খেয়ে নেয় তা।

নিজের টুইটার (Twitter) হ্যান্ডেলে ভিডিওটি পোস্ট করেন বনাধিকারিক (Forest Officer) ডা. সম্রাট গৌড়া (Samrat Gowda)। ভিডিওতে দেখা গিয়েছে, সুন্দর লম্বা শিংওলা সম্বর হরিণটি জঙ্গলের কাছের একটি চায়ের দোকানের সামনে দাঁড়িয়ে। তার চোখ দোকানের খাবারের দিকে। এর মধ্যে সেখানে উপস্থিত এক ব্যক্তি হরিণটির দিকে স্ন্যাক্স ধরনের খাবার এগিয়ে ধরে। হরিণটি তা খেয়েও নেয়। যেন পোষ্য, এই ভঙ্গিতে একাধিকবার ওই ব্যক্তির হাত থেকে খাবার খায় সম্বর। তবে চা খায়নি সে।

[আরও পড়ুন: মোদি-শাহ ব্যস্ত গুজরাট ভোটের প্রচারে, পিছোল সংসদের শীতকালীন অধিবেশন]

ওই দোকানে উপস্থিত অন্য এক ব্যক্তি কাগজের কাপে করে হরিণটিকে চা খাওয়ানোর চেষ্টা করেন। কিন্তু দেখা যায়, তা পছন্দ নয় জংলি প্রাণীটির। জঙ্গল থেকে আচমকা লোকালয়ে ঢুকে পড়া হরিণের সঙ্গে ছবিও তোলেন ওই ব্যক্তি। সবটাই দেখা গিয়েছে ১ মিনিট ৩৫ সেকেন্ডের ভাইরাল ভিডিওটিতে। বস্তুত এই ঘটনা কল্পনার বাইরের। ফলে ভিডিওটি নেটিজেনদের সমর্থন পেয়েছে।

[আরও পড়ুন: দুর্বল সংগঠন, পঞ্চায়েত ভোটে অর্ধেক আসনে প্রার্থী দেওয়া নিয়েই চিন্তায় বঙ্গ বিজেপি]

যিনি বিস্ময়কর এই ভিডিওটি টুইটারে শেয়ার করেন, সেই বনধিকারিক ডা. সম্রাট গৌড়া বন্যপ্রাণীর লোকালয়ে চলে আসা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন। ভিডিওর ক্যাপশানে তিনি লিখেছেন, “যদি সম্বর স্থানীয় হোটেলে ঢুকে পড়ে তবে তাকে কীভাবে আপ্যায়ন করা সম্ভব?” তিনি আরও যোগ করেন, “বন্যপ্রাণীর মানুষের মতো খাদ্যাভাস মোটেই ভাল লক্ষণ নয়।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে