BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমন্ত্রণ ছাড়াই বিয়ে বাড়িতে উপস্থিত অনেকে, খাবার পেতে দেখাতে হল আধার কার্ড

Published by: Kishore Ghosh |    Posted: September 27, 2022 8:00 pm|    Updated: September 27, 2022 9:56 pm

Wedding guests asked to show Aadhar card before entering venue in Uttar Pradesh Village | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রামের দিকে বিয়ে বাড়িতে অতিরিক্ত লোক ঢুকে পড়ার ঘটনা নতুন না। কিন্তু তাদের শায়েস্তা করতে আধার কার্ড (Aadhaar Card) চাওয়ার ঘটনা প্রথমবার। উত্তরপ্রদেশে (Uttar Pradesh) একটি বিয়েবাড়িতে বাস্তবিক এমনটা ঘটেছে। অনুষ্ঠান বাড়ি থেকে ‘অযাচিত অতিথি’দের হটাতে খাবার খাওয়ার আগে আধার কার্ড দেখাতে বাধ্য করা হয়। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে তা প্রকাশ্যে আসে। ঠিক কী ঘটেছিল?

২১ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের আমরোহা জেলার হাসানপুরে একটি বাড়িতে এক সঙ্গে দুই মেয়ের বিয়ে হচ্ছিল। সমস্যা হয় ভোজপর্বের সময়। পাত্রীপক্ষের পরিবারের সদস্যেরা বুঝতে পারেন, যত জনকে আমন্ত্রণ জানানো হয়েছিল, তার চেয়ে অনেক বেশি লোক ঢুকে পড়েছে বিয়ের আসরে। সেই ভিড় ক্রমশ বাড়ছিল। এদিকে খাবার সীমিত। নির্দিষ্ট সংখ্যক আমন্ত্রিতদের জন্যই তা তৈরি করা হয়েছিল। এই অবস্থায় নিজেদের পিঠ বাঁচাতে বুদ্ধি করে মেয়ের বাড়ির লোকেরা। তাঁরা জানিয়ে দেন, কেবলমাত্র আধার কার্ড দেখালেই মিলবে খাবার।

[আরও পড়ুন: চিন সীমান্তে এবার ‘তেজস্বী’র তেজ, সুখোই ওড়াবেন ভারতীয় সেনাবাহিনীর তিন নারী]

এরপর ঝামেলা কমেনি, বরং তা আরও বেড়ে যায়। বহু আমন্ত্রিত অতিথি সঙ্গে করে আধার কার্ড না আনায় অভুক্ত অবস্থাতেই ফিরে যান। অনেকে আবার আধার কার্ডে দেখিয়ে খাওয়ার এই নিয়মে বেজায় অপমানিত বোধ করেন, তাঁরাও অনুষ্ঠান বাড়ি ছাড়েন না খেয়েই। অল্প কিছু মানুষ, যাঁদের কাছাকাছি বাড়ি, তাঁরাই কেবল আধার কার্ড দেখিয়ে খাওয়াদাওয়া করতে সক্ষম হন সেদিন।

[আরও পড়ুন: সাময়িক স্বস্তি মানিক ভট্টাচার্যের। বুধবার পর্যন্ত গ্রেপ্তারিতে ‘রক্ষাকবচ’ দিল সুপ্রিম কোর্ট]

এদিকে স্থানীয় একটি সূত্রে দাবি করেছে, হাসানপুর গ্রামে একই দিন অর্থাৎ ২১ সেপ্টেম্বর দু’টি বিয়েবাড়ি ছিল খুব কাছাকাছি। নিয়ম মতো যেখানে বরযাত্রী বা বারাতিরা এসেছিলেন। জানা গিয়েছে, অনেক বারাতি শুরুতে বুঝতে পারেননি কোনটা তাঁদের গন্তব্য বিয়ে বাড়ি। আর সেই কারণেই সমস্যা তৈরি হয়। এই ঘটনাকে কেন্দ্র করে দুই বাড়িতেই উত্তেজনা তৈরি হয়েছিল।যদিও পরে অতিথিদের বুঝিয়ে বিষয়টির মিটমাট করা হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে