১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

ছ’বছর পর সন্ধান মিলেছে প্রিয় পোষ্যর, ফিরিয়ে আনতে গাড়িতেই ২,২০০ কিমি ছুটলেন মহিলা

Published by: Abhisek Rakshit |    Posted: November 8, 2020 5:37 pm|    Updated: November 8, 2020 5:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ছ’‌বছর আগে হারিয়ে গিয়েছিল প্রাণের পোষ্য কুকুরটি। হাজার খুঁজেও সন্ধান মেলেনি। কিন্তু ছ’‌বছর পর গলায় লাগানো মাইক্রোচিপের সাহায্যে সন্ধান পাওয়া গেল। তাও আবার ২,২০০ কিলোমিটার দূরে। কিন্তু তাতে কী!‌ প্রিয় পোষ্যকে ফিরিয়ে আনতে অতটা রাস্তাই গাড়ি চালিয়ে গেলেন টেক্সাসের (Texas) বাসিন্দা দেবী ভাস্কোয়েজ। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। নেটদুনিয়ায় ইতিমধ্যে ভাইরাল তাঁর এই কীর্তি। প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরাও।

আসল ঘটনাটি ২০১৪ সালের। দেবীর পরিবারে মোট তিনটি কুকুর। দু’‌টি কুকুর পিটবুল প্রজাতির এবং একটি চিয়ুহাহুয়া প্রজাতির। ঘটনার দিন তিনটি কুকুরকেই বাড়ির বাইরের লনে খেলার জন্য ছেড়ে দিয়েছিলেন দেবী। পরবর্তীতে ঘরে ফেরার জন্য ডাকলে কেবল পিটবুল দু’‌টিই ফিরে আসে। চিয়ুহাহুয়া প্রজাতির কুকুরটি আর ফেরেনি। এরপর প্রিয় পোষ্যকে তন্নতন্ন করে খুঁজতে থাকেন দেবী। আশপাশের এলাকাগুলোতেও ঘোরেন। এমনকী প্রচারও করেন। কিন্তু কুকুরটিকে না পেয়ে শেষপর্যন্ত আশাহত হয়ে বাড়ি ফিরে আসেন।

[আরও পড়ুন: সুখে থাকুক মনের মানুষ! বিয়ের তিন বছর পর প্রাক্তন প্রেমিকার সঙ্গে স্বামীর বিয়ে দিলেন মহিলা]

এরপর দেখতে দেখতে কেটে যায় ছ’‌বছর। আচমকাই গত ২৫ অক্টোবর একটি ভয়েস মেইল পান দেবী। ফোর্ট লডারডেলের ব্রোওয়ার্ড কাউন্টির হিউম্যান সোসাইটি থেকে সেটি আসে। তাতেই দেবী জানতে পারেন, তাঁর প্রিয় পোষ্যটি এখনও বেঁচে আছে এবং সুস্থই আছে। ওই সোসাইটি থেকে জানানো হয়, কুকুরটির গলায় বাঁধা মাইক্রোচিপ থেকেই দেবীর সন্ধান মিলেছে। এরপরই আর অপেক্ষা না করে গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন ওই মহিলা। সঙ্গে নেন মেয়েকে। প্রথমে তাঁদের চিনতে না পারলেও কিছুক্ষণের মধ্যেই নিজের মালিককে চিনতে পারে কুকুরটি। এই প্রসঙ্গে দেবী এক সাক্ষাৎকারে বলেন, ‘‌‘‌যেদিন ভয়েস মেইলটি পেলাম, ওইদিন আমার জন্মদিন ছিল। প্রথমে ভেবেছিলাম কেউ মজা করছে। সত্যিই এমনটা হওয়া আশ্চর্যের।’‌’‌

[আরও পড়ুন: দিওয়ালির আগে ‘জাদু প্রদীপ’, ছত্তিশগড়ের শিল্পীর কেরামতিতে মুগ্ধ নেটিজেনরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement