BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

৪ মহাদেশ মিলিয়ে ৩০ হাজার কিলোমিটার পাড়ি! দুর্গম আন্টার্কটিকায় খাবার পৌঁছে রেকর্ড তরুণীর

Published by: Kishore Ghosh |    Posted: November 20, 2022 3:43 pm|    Updated: November 20, 2022 3:44 pm

Woman traverses 30 thousand km to deliver food order from Singapore to Antarctica | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্টারনেটের যুগে ‘দূরত্ব’ শব্দটির সংজ্ঞা বদলে যাচ্ছে। এখন অনলাইনে অর্ডার (Online Food Delivery) দিলেই মেলে পছন্দের খাবার। কোন সংস্থা কত তাড়াতাড়ি গ্রাহককে খাবার পৌঁছে দিতে সক্ষম, তা নিয়ে শুরু হয়েছে তুমুল প্রতিযোগিতা। তাই বলে আন্টার্টিকায় (Antarctica) খাবার পৌঁছে দেওয়ার দাবি করেনি কেউ। কিন্তু সেই বিষ্ময়কর কাণ্ড ঘটিয়েছেন মানসা গোপাল (Maanasa Gopal) নামের এক তরুণী। তিনি সিঙ্গাপুর (Singapore) থেকে সুদূর আন্টার্টিকায় পাড়ি দেন স্রেফ হাতেহাতে খাবার পৌঁছে দেবেন বলে। এর ফলে ৩০ হাজার কিলোমিটার পাড়ি দিতে হয় তাঁকে। ডিঙোতে হয় চারটি মহাদেশ। বিশ্বের দীর্ঘতম খাদ্য সরবরাহের ঘটনা ঘটিয়ে চমকে দিয়েছেন তরুণী।

মানসা গোপাল আদতে চেন্নাইয়ের (Chennai) বাসিন্দা। আশ্চর্য রেকর্ড করতে অবশ্য সিঙ্গাপুর থেকে আন্টার্টিকায় পাড়ি দিতে হয় তাঁকে। নিজেই এই অবাক করা খাদ্য সরবরাহের ভিডিওটি ইনস্টাগ্রাম (Instagram) হ্যান্ডেলে পোস্ট করেন। ভিডিওতে উল্লেখ করা হয়, বিস্ময়কর যাত্রাপথে হামবুর্গ, বুয়েনস আইরেস এবং উশুয়াইয়া পেরোতে হয় তাঁকে। সবশেষে আন্টার্টিকায় পৌঁছান। ভিডিওতে দেখা গিয়েছে জল, বরফ, কাদা ভরতি রাস্তা ডিঙোচ্ছেন তিনি। এভাবেই কঠিন পথে পাড়ি দেন ৩০ হাজার কিলোমিটার।

[আরও পড়ুন: হাসতে হাসতে গর্ভবতী কুকুরকে পিটিয়ে মারল ছাত্ররা! ভিডিও ভাইরাল হতেই দায়ের FIR]

ইনস্টাগ্রামের ক্যাপশানে মানসা জানান, নিরামিষ স্ন্যাকস, চা, বিস্কুট-সহ কিছু শুকনো খাবার পৌঁছে দিয়েছেন আন্টার্টিকায়। ক্যাপশানে লেখেন, “আজ, আমি সিঙ্গাপুর থেকে আন্টার্টিকায় একটি বিশেষ খাবার সরবরাহ করেছি! এর জন্যে ফুটপান্ডার অসাধারণ কর্মীদের সঙ্গে কাজ করতে পেরে উত্তেজিত আমি। ৩০ হাজার কিলোমিটার এবং চারটি মহাদেশ পেরিয়ে পৃথিবীর সবচেয়ে দুর্গম স্থানগুলোর একটিতে খাবার পৌঁছে দেওয়া রোজকার কাজ না!”

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Maanasa Gopal (@nomadonbudget)

[আরও পড়ুন: সরকারি হাসপাতালের ICU-তে ঘুরছে গরু, খাচ্ছে খাবার, ভিডিও ভাইরাল হতেই সাসপেন্ড ইন-চার্জ]

গত ৫ অক্টোবরে ইনস্টাগ্রামে ভিডিওটি পোস্ট করেন তরুণী মানসা গোপাল। যা ভাইরাল হতে সময় লাগেনি। এখনও অবধি ৩৭ হাজার ভিউ হয়েছে। এই কাজের জন্য সকলে মানসাকে কুর্নিশ জানাচ্ছেন। নিরামিষ শুকনো খাবারের কথা বলার পরেও অধিকাংশের প্রশ্ন, ঠিক কী খাবার পৌঁছে দেওয়া হয়েছে। ৩০ হাজার কিলোমিটারের পাড়ি দিয়ে খাবার ডেলিভারি করে কত টাকা পেলেন মানসা, সেই প্রশ্নও করছেন অনেকে। তবে প্রশ্নের চেয়ে বেশি তরুণীর কাণ্ডে বিস্ময় প্রকাশ করেছেন নেটিজেনরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে