BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সরকারি হাসপাতালের ICU-তে ঘুরছে গরু, খাচ্ছে খাবার, ভিডিও ভাইরাল হতেই সাসপেন্ড ইন-চার্জ

Published by: Kishore Ghosh |    Posted: November 20, 2022 1:41 pm|    Updated: November 20, 2022 1:42 pm

Viral Video of Cow strolls in ICU ward of Madhya Pradesh hospital | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি হাসপাতাল নোংরা, শৌচালয় ব্যবহারের অযোগ্য, ওয়ার্ডে ঘুরে বেড়ায় বিড়াল, এমনকী কুকুরও। এমন অভিযোগ মাঝেমাঝে শোনা যায়। তবে আইসিইউতে (ICU) গরুর মতো বড় প্রাণীর ঢুকে পড়ার ঘটনা এই প্রথম। চূড়ন্ত গাফিলতির এই অভিযোগ উঠেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) একটি সরকারি হাসপাতালের (Government Hospital) বিরুদ্ধে। আইসিইউতে গরু ঘুরে বেড়ানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয় (ভিডিওটির সত্যতা যাচাই করেনি প্রতিদিন ডিজিটাল)। এর পর ঘটনাটি নিয়ে হইচই শুরু হয়। তড়িঘড়ি আইসিইউ ইন-চার্জ ও এক নিরাপত্তারক্ষীকে সাসপেন্ড করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ভাইরাল ভিডিওতে (Viral Video) জায়গার নাম না থাকলেও দাবি করা হচ্ছে ঘটনাটি মধ্যপ্রদেশের রাজগড়ের। রাজগড় জেলা হাসপাতালের আইসিইউ বিভাগে গরু ঘুরে বেড়ানোর ছবি ভাইরাল হয়। রোগীদের শয্যার পাশেই চড়ে বেড়াতে দেখা যায় গরুটিকে। এমনকী প্রাণীটি আশপাশে ছড়িয়ে থাকা চিকিৎসা বর্জ্য খাচ্ছিল। জানা গিয়েছে, ওয়ার্ডে কিছুক্ষণ ঘুরে বেড়ানোর পরে সেটিকে তাড়িয়ে হাসপাতালের বাইরে বের করে দেন নিরাপত্তারক্ষী।

[আরও পড়ুন: ভিড়ের মাঝে মোদির নজর কাড়ল কিশোরী, খুদের আঁকা ছবি পেয়ে আপ্লুত প্রধানমন্ত্রী]

এদিকে অভিযোগ উঠছে, হাসপাতালে গরু ঘুরে বেড়ানোর ঘটনা জানাজানি হওয়ার পরেও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। ভিডিওটি ভাইরাল হওয়ার পর টনক নড়ে কর্তৃপক্ষের। এরপরেই আইসিইউ ইন-চার্জ এক কর্মী ও এক নিরাপত্তারক্ষীকে সাসপেন্ড করা হয়। যদিও একথা মানতে চায়নি ওই হাসপাতালের চিকিৎসক রাজেন্দ্র কাটারিয়ে। তিনি জেলা হাসপাতালের তরফে বিবৃতিতে বলেন, “আইসিইউতে গরু ঘুরে বেড়ানোর খবর পাওয়ার পরই পদক্ষেপ করা হয়েছে। দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীকে কর্তব্যের গাফিলতির জন্য সাসপেন্ড করা হয়েছে।”

[আরও পড়ুন: নাগাল্যান্ডে জেল ভেঙে পালাল খুনের আসামী-সহ ৯ বন্দি, আতঙ্ক মন জেলায়, ঘুম ছুটল প্রশাসনের]

এদিকে এই ঘটনার পর বিজেপি শাসিত রাজ্যে চিকিৎসা পরিষেবা নিয়ে প্রশ্ন তুলছে বিরোধীরা। রোগীর আত্মীয়রাও এই অব্যবস্থা নিয়ে সরব হয়েছেন। তাঁরা আরও জানিয়েছেন, হাসপাতালে বিভিন্ন জায়াগায় নোংরা পড়ে থাকে। অভিযোগ করা হলেও ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। তবে আইসিইউ বিভাগে গরু ঢুকে পড়ার ঘটনা প্রকাশ্যে চলে আসায় চরম অস্বস্তিতে পড়েছে জেলা হাসপাতালের কর্তারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে