Advertisement
Advertisement

Breaking News

2011 Cricket World Cup

১৩ বছর আগে বিশ্বজয় ধোনির ভারতের! সেদিনের তারারা আজ কে কোথায়?

২০১১ থেকে ২০২৪। মাঝে কেটে গিয়েছে তেরোটা বছর। আজও বিশ্বকাপ জয়ের স্মৃতিতে মশগুল ভারতবাসী। সেদিনের নায়করা আজ কোথায়?

১১

২৮ বছর পর ফের বিশ্বজয়ের পালক জুড়েছিল ভারতের মুকুটে। বহু যুদ্ধের নায়করা আজও দেশবাসীর নয়নমণি। আজ তাঁরা কে কোথায়? বীরেন্দ্র শেহওয়াগ: ২০১১-র বিশ্বকাপে ৩৮০ রান করেছিলেন মারকুটে ওপেনার। বর্তমানে তিনি ধারাভাষ্যকার হিসেবেও ঝোড়ো ব্যাটিং করেন মাইক হাতে।

১১

শচীন তেণ্ডুলকর: ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি। ৯ ম্যাচে ৪৮২ রান সংগ্রহ করেছিলেন লিটল মাস্টার। ২০১৩ সালে অবসরের পর এখন তিনি আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দলের মেন্টর।

১১

গৌতম গম্ভীর: বিশ্বকাপ ফাইনালে তাঁর ৯৭ রানের ইনিংস আর জার্সিতে মাটির দাগ আজও মনে রেখেছেন ক্রিকেট ভক্তরা। গম্ভীর এখন কলকাতা নাইট রাইডার্স দলের মেন্টরের দায়িত্বে রয়েছেন।

১১

বিরাট কোহলি: সেদিনের তরুণ আজ ভারতীয় ক্রিকেটের প্রধান মুখ। জাতীয় দলের নেতৃত্ব সামলেছেন দীর্ঘদিন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটার আজও টিম ইন্ডিয়ার প্রধান শক্তি। তবে সরে দাঁড়িয়েছেন সব ধরনের নেতৃত্ব থেকে।

১১

মহেন্দ্র সিং ধোনি: ফাইনালে ৯১ রান করে জয়ের অন্যতম কারিগর। ছক্কা হাঁকিয়ে ২৮ বছর পর ট্রফি এনে দিয়েছিলেন দেশকে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও চেন্নাইয়ের হয়ে আইপিএলে খেলছেন।

১১

যুবরাজ সিং: বিশ্বকাপের সেরা ক্রিকেটার। শরীরে মারণব্যাধি নিয়েও ৩৬২ রান ও ১৫টি উইকেট সংগ্রহ ছিল তাঁর। অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের লিগে খেলেন তিনি।

১১

সুরেশ রায়না: বিশ্বকাপ জয়ে কার্যকরী ভূমিকা ছিল এই অলরাউন্ডারের। আইপিএলে চেন্নাইয়ের জার্সিতেও সফল। বর্তমানে তিনি ধারাভাষ্যের সঙ্গে যুক্ত।

১১

হরভজন সিং: বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক। স্পিন জাদুতে বন্দি করে রেখেছিলেন বিশ্বের সেরা ব্যাটারদের। বর্তমানে ধারাভাষ্য দিতে দেখা যায় ভাজ্জিকে। আম আদমি পার্টির তরফ থেকে রাজ্যসভার সদস্য তিনি।

১১

জাহির খান: বিশ্বকাপে ৯ ইনিংসে ২১ উইকেট নিয়েছিলেন। ভারতীয় বোলিংয়ের প্রধান অস্ত্র ছিলেন। মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেট বিভাগের ডিরেক্টর ছিলেন। এখন তিনি ধারাভাষ্যের সঙ্গে যুক্ত।

১০ ১১

মুনাফ প্যাটেল: বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য। অবসরপ্রাপ্ত ক্রিকেটারের লিগে খেলেছেন তিনি। ক্রিকেট বিশেষজ্ঞ হিসেবে বিভিন্ন আলোচনাতেও অংশগ্রহণ করেন।

১১ ১১

শ্রীসন্থ: বিশ্বকাপ ফাইনালে খেলেছিলেন কেরলের ক্রিকেটার। বহু বিতর্কে জড়িয়েছেন ক্রিকেট জীবনে। ক্রিকেটের বাইরে বিনোদনজগতেও যাতায়াত আছে। অভিনয় কেরিয়ারের পাশে তিনি ধারাভাষ্যের সঙ্গে যুক্ত।