Advertisement
Advertisement

উত্তমকুমারের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা মমতার, বিশেষ সম্মান পেলেন অনির্বাণ-সোহিনী-কোয়েলরা

কে কে পেলেন মহানায়ক পুরস্কার? ছবিতে ছবিতে দেখে নিন।

উত্তমকুমারের ৪৩ তম মৃত্যুবার্ষিকীতে মহানায়কের স্মরণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ধনধান্য অডিটোরিয়ামে এই উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

উত্তমকুমারের ছবিতে মাল্যদান করে তাঁকে শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী। কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, মন্ত্রী অরূপ বিশ্বাস, শোভনদেব চট্টোপাধ্যায়ের পাশাপাশি হাজির ছিলেন বাংলা ছবির দুনিয়ার একঝাঁক তারকা।

বাংলা ছবির দুনিয়ার বিশিষ্ট তারকাদের এদিন নিজের হাতে সম্মানিত করেন মমতা। মহানায়ক পুরস্কার তুলে দেওয়া হল অভিনেত্রী সোহিনী সরকারের হাতে।

এছাড়াও রুপোলি পর্দার জনপ্রিয় নায়িকা সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, কোয়েল মল্লিক ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়কেও মহানায়ক পুরস্কারে ভূষিত করা হয়।

মঞ্চজুড়ে যে সাদা স্ক্রিন ছিল, তাতে ছিল উত্তমকুমার অভিনীত বিভিন্ন ছবির নাম। পরিচালক-অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য ও পরিচালক হরনাথ চক্রবর্তীর হাতেও পুরস্কার তুলে দেন মুখ্যমন্ত্রী।

অভিনেতা অঙ্কুশ হাজরা এবং গায়ক নচিকেতাকেও সম্মানিত করা হয়। মুখ্যমন্ত্রীর হাত থেকে এই বিশেষ পুরস্কার পেয়ে আপ্লুত প্রত্যেকেই।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আজ যাঁরা মহানায়ক সম্মান পেলেন, তাঁদের কাছে তা অত্যন্ত গর্বের। উত্তমকুমারকে কেউ মহানায়ক তৈরি করেননি। তিনি নিজে নিজেই হয়েছেন।

তিনি আরও বলেন, মহানায়ক নামটা ভালবেসে মানুষই দিয়েছে। এতদিন পরেও উত্তমকুমারের নাম চিরস্মরণীয় হয়ে রয়েছে। প্রত্যেকবারই এই দিনটায় শিল্পীদের সম্মানিত করা হয়।