BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ২৮ নভেম্বর ২০২০ 

Advertisement

মণ্ডপে বাঁশি মুখে হাত নাড়িয়ে ভিড় সামাল, ভাইরাল ‘ব্যতিক্রমী’ পুলিশকর্মী

Published by: Sayani Sen |    Posted: October 5, 2019 9:30 pm|    Updated: October 5, 2019 9:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোমণ্ডপে ভিড়ের মাঝেই জোরে জোরে বাজছে বাঁশি। হাত নাড়িয়ে কলকাতা পুলিশের এক কনস্টেবল কখনও দর্শনার্থীদের বলছেন মণ্ডপ খালি করতে আবার কখনও তিনি বলছেন ধীরে ধীরে মণ্ডপে ঢুকতে। তাঁর ভিড় সামাল দেওয়ার অভিনব পদ্ধতি মন ছুঁয়েছে প্রায় সকলের।

[আরও পড়ুন: এক পায়েই প্রাণখোলা নাচ, মঞ্চ মাতাল ক্যানসার আক্রান্ত কিশোরী]

দক্ষিণ কলকাতার ঠাকুর দেখতে যাওয়া মানেই সকলের তালিকায় থাকে ত্রিধারার নাম। তাই প্রতি বছরই বহু মানুষ ভিড় জমান এই মণ্ডপে। আর প্রতিমা দর্শনে যাওয়া মানে সেই দৃশ্য স্মার্টফোন বন্দি করতে না পারলে মন ভরে না আমবাঙালির। তাই প্রতিমার হোক কিংবা মণ্ডপ, ছবি তুলতেই হবে। এদিকে, আবার ছবি তোলার ফলে মণ্ডপে বাড়তে থাকে ভিড়। তাই কোনও মণ্ডপে হুজুগে বাঙালিকে বেশি সময় নষ্ট করতে দেওয়া হয়। বিপুল জনজোয়ারকে সামাল দিতে প্রায় চতুর্থী থেকে মণ্ডপে পাহারার দায়িত্ব নিয়ে নেন পুলিশকর্মীরা। ব্যতিক্রমী নয় ত্রিধারার মণ্ডপও। সেখানে ভিড় সামাল দিতে মোতায়েন বহু পুলিশকর্মী। আর পাঁচটি মণ্ডপের মতো এখানে ভিড় সামাল দিচ্ছেন তাঁরা।

[আরও পড়ুন: পুজোয় ভ্রমণের নাম করে ৪০ কোটি টাকা প্রতারণা, তদন্তে পুলিশ]

তবে ভিড়ের মাঝে ব্যতিক্রমী পুলিশ কনস্টেবল ইলিয়াস। গতবারের মতো এবারও মণ্ডপে তাঁর ভিড় সামাল দেওয়ার পদ্ধতি নজর কেড়েছে। হাত নেড়ে বাঁশি বাজিয়ে দর্শনার্থীদের সুষ্ঠুভাবে প্রতিমা দর্শনের বন্দোবস্ত করে দিচ্ছেন তিনি। তাঁর ভিড় সামাল দেওয়ার পদ্ধতি কলকাতা পুলিশ তাদের অফিসিয়াল ফেসবুক পেজে শেয়ারও করেছে। ওই ভিডিওই বর্তমানে ভাইরাল। গতবারও ত্রিধারার পুজোমণ্ডপে ইলিয়াসের ভিড় সামাল দেওয়ার পদ্ধতি নজর কেড়েছিল। ওই ভাইরাল ভিডিও যে দেখছেন, সেই অবাক হচ্ছেন। ভিড়ের মাঝে ক্লান্ত না হওয়া ইলিয়াসের কর্মদক্ষতাকে কুর্নিশ জানিয়েছেন প্রত্যেকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement