BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

পুজোর চারদিনই বৃষ্টিতে ভাসবে বাংলা? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

Published by: Tiyasha Sarkar |    Posted: October 19, 2020 12:35 pm|    Updated: October 19, 2020 12:42 pm

An Images

নব্যেন্দু হাজরা: করোনা (Coronavirus) তো ছিল, এবার তার সঙ্গী নিম্নচাপ। যার জেরে শুধু ষষ্ঠী, সপ্তমী নয়, অষ্ঠমীতেও বৃষ্টিতে ভাসতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা। ফলে চলতি বছরে  সতর্ক হয়ে যাঁরা মণ্ডপে ঘুরে প্রতিমা দর্শনের প্ল্যান করেছিলেন, তা আদৌ হবে কি না তা নিয়ে সংশয়। 

হাওয়া অফিস সূত্রে খবর, মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হবে আজ, সোমবার। পাশাপাশি পূর্ব-পশ্চিম অক্ষরেখাও তৈরি হচ্ছে। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর থেকে যেটি কর্ণাটক উপকূল পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে কেরল বাদে দক্ষিণ ভারতের বাকি রাজ্যগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে চলতি সপ্তাহে। জানা গিয়েছে, এই নিম্নচাপ শক্তি সঞ্চয় করে অন্ধ্র ও ওড়িশা উপকূলের মাঝে স্থলভাগে প্রবেশ করবে। ফলে সোমবার ও মঙ্গলবার হায়দরাবাদ-সহ তেলেঙ্গানায় অতি ভারী বৃষ্টির সর্তকতা। ভারী বৃষ্টি হবে তামিলনাড়ু উপকূলে। অন্ধ্রপ্রদেশ ও কর্ণাটকে আগামী দু-তিন দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপের পরোক্ষ প্রভাবে পুজোয় বৃষ্টিতে ভাসতে পারে দুই বাংলা। তবে আগামী ২ দিনে বাংলার উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে বুধবার, ষষ্ঠী থেকে বৃষ্টির বাড়বে দক্ষিণবঙ্গে। সপ্তমী, অষ্ঠমীতে ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা ও পার্শ্ববর্তী জেলায়।

[আরও পড়ুন: খাবারের মেনুতে ডিমের ঝোল নেই কেন? রাগে বন্ধুকে রড দিয়ে পিটিয়ে মারল যুবক]

উল্লেখ্য, সোমবার সকাল থেকেই মেঘলা কলকাতার (Kolkata) আকাশ। আর্দ্রতাজনিত অস্বস্তি রয়েছে সকাল থেকেই। দু-এক পশলা বৃষ্টিও হয়েছে কোথাও কোথাও। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৬ ডিগ্রি। বাতাসে সর্বোচ্চ জলীয়বাষ্পের পরিমাণ ছিল ৯৪ শতাংশ।

[আরও পড়ুন: এবার পুজোয় গায়ক হিসেবে আত্মপ্রকাশ করলেন পর্যটনমন্ত্রী, টিজার প্রকাশ্যে আসতেই প্রশংসার বন্যা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement