৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মহাকাশে ঘুরে বেড়াচ্ছে ভিনগ্রহের প্রাণীর যান! UFO’র ভিডিও ঘিরে জল্পনা

Published by: Subhamay Mandal |    Posted: April 28, 2020 3:39 pm|    Updated: April 28, 2020 3:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহের মধ্যেই নয়া চাঞ্চল্য। মহাকাশে আচমকা ভিনগ্রহের প্রাণীর হানা! এমনই দাবি মার্কিন নৌসেনার। সোমবার তিনটি ভিডিও প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক সদর দপ্তর পেন্টাগন। তাদের দাবি, মহাকাশে তিনটি আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্টস বা ইউএফও (UFO) দেখা গিয়েছে। ঝাপসা সেই ভিডিওতে দেখা গিয়েছে, কিছু বস্তু মহাকাশে ভাসছে। একে ‘অব্যক্ত বায়বীয় ঘটনা’ বলে উল্লেখ করেছে পেন্টাগন।

প্রতিরক্ষা দপ্তরের সরকারি ওয়েবসাইটে ভিডিও আপলোড করেছে পেন্টাগন। একটি প্রেস বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, জনমানসে যে চাঞ্চল্য ও বিভ্রান্তি ছড়িয়েছে বিভিন্ন ভিডিও নিয়ে সেগুলি স্পষ্ট করার জন্যই এই ভিডিও প্রকাশ করা হয়েছে। তবে এই ভিডিও প্রকাশ করে বিষয়টি নিয়ে আতঙ্ক না ছড়িয়ে তদন্তসাপেক্ষ বলে দাবি করেছে পেন্টাগন। এই ভিডিওগুলি নাকি মার্কিন নৌসেনার ট্রেনিং পাইলট ২০০৪ এবং ২০১৫ সালে তুলেছিল। দুটি ভিডিওর কথা ২০১৭ সালে নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত হয়। তখন ভিডিওগুলি প্রকাশ করেছিল To The Stars Academy of Arts and Science।

[আরও পড়ুন: চলতি বছর সূর্য ও চন্দ্রগ্রহণ চাক্ষুষ করার সুবর্ণ সুযোগ দেশবাসীর কাছে! জেনে নিন দিনক্ষণ]

পেন্টাগন তাদের বিবৃতিতে জানিয়েছে, পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনা করার পরে, প্রতিরক্ষা দপ্তর নির্ধারণ করেছে যে এই শ্রেণিবদ্ধ ভিডিওগুলির অনুমোদিত প্রকাশ কোনও সংবেদনশীল ক্ষমতা বা সিস্টেম প্রকাশ করে না, এবং অব্যক্ত বায়বীয় বস্তু সামরিক বিমানের উপর আক্রমণের ক্ষেত্রে জড়িত নয়। পেন্টাগনের দ্বারা ভিডিওগুলি প্রকাশের ফলে ভিডিওগুলির বৈধতা আরও বেড়ে গিয়েছে এবং আরও জল্পনা যে, সম্প্রতি এই অতিজাগতিক বস্তু মানুষের সংস্পর্শে আসার চেষ্টা করেছে। ইউএফও নিয়ে প্রতিবেদন করার জন্য নৌসেনার গাইডলাইন রয়েছে।

[আরও পড়ুন: করোনা আতঙ্কের মাঝে স্বস্তির খবর, বন্ধ হয়ে গেল সুমেরুর উপর ওজন স্তরে তৈরি হওয়া ছিদ্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement