BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গাঁটছড়া বাঁধলেন দুই মহিলা ক্রিকেটার, সমকামী দম্পতিকে শুভেচ্ছা নেটদুনিয়ার

Published by: Sulaya Singha |    Posted: April 18, 2019 8:55 pm|    Updated: April 18, 2019 8:55 pm

Australian and New Zealand women Cricketer tied the knot

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ে করলেন নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেটার হ্যালি জেনসেন। গাঁটছড়া বেঁধে জীবনের নতুন ইনিংস শুরু করলেন অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটার নিকোলা হ্যানককও। নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে, কাদের সঙ্গে নতুন জীবনে পা রাখলেন এঁরা? উত্তরটা হল, পরস্পরের সঙ্গে। হ্যাঁ, গত সপ্তাহেই দুই মহিলা ক্রিকেট তারকার চারহাত এক হল।

[আরও পড়ুন: তিন নয়, বিশ্বকাপে স্ট্যান্ড-বাই হিসেবে সুযোগ পেলেন আরও দুই ক্রিকেটার]

সমকামী সম্পর্ক আইনত স্বীকৃতি পেলেও এদেশে এই বিষয়টি নিয়ে এখনও অনেক ছুৎমার্গ রয়ে গিয়েছে। কিন্তু নিউজিল্যান্ড বা অস্ট্রেলিয়ার ছবিটা তেমন নয়। ২০১৩ সালে নিউজিল্যান্ডে সমকামী বিবাহ আইনি স্বীকৃতি পেয়েছিল। ফলে সকলের মত নিয়ে ধুমধাম করেই গাঁটছড়া বাঁধলেন তাঁরা। মহিলা বিগ ব্যাশ লিগের প্রথম দু’টি মরশুমে মেলবোর্ন স্টারের জার্সি গায়ে খেলেছেন জেনসেন। তৃতীয় মরশুমে তাঁকে দেখা গিয়েছে মেলবোর্ন রেনেগেডস দলে। এছাড়া ভিক্টোরিয়া মহিলা প্রিমিয়ার ক্রিকেট টুর্নামেন্টে সেরার তকমা পেয়েছিলেন তিনি। ২০১৫ সালে প্রথমবার মেলবোর্ন ক্রিকেট ক্লাবের মহিলা ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরিও হাঁকিয়েছিলেন। এদিকে, অস্ট্রেলিয়ান টি-টোয়েন্টি লিগে টিম গ্রিনের হয়ে খেলেন নিকোলা। ব্যাটসম্যান তো বটেই, উইকেটকিপার হিসেবেও দারুণ সফল তিনি। খেলার মাঠেই মন দেওয়ানেওয়া হয় তাঁদের। তারপর বিয়ের সিদ্ধান্ত। টুইটারে ছবি পোস্ট করে নিজেদের বিয়ের কথা জানান জেনসেন। তারপর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন নবদম্পতি। মেলবোর্ন স্টারের তরফেও অভিনন্দন জানানো হয় জেনসেন ও নিকোলাকে।

তবে ক্রিকেট দুনিয়ায় এই প্রথম নয়। এর আগে গতবছরই দক্ষিণ আফ্রিকার মহিলা দলের অধিনায়ক ডেন ভ্যান গাঁটছড়া বেঁধেছিলেন তাঁর সতীর্থ ম্যারিজেন কাপের সঙ্গে। তবে বাইশ গজের মহিলা ক্রিকেটার হিসেবে প্রথম সমকামী বিয়ে হয়েছিল কিউই তারকা অ্যামি ও লিয়ার মধ্যে।

[আরও পড়ুন: যৌন হেনস্তার অভিযোগে নতুন করে বিপাকে বিসিসিআই সিইও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে