BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তিন নয়, বিশ্বকাপে স্ট্যান্ড-বাই হিসেবে সুযোগ পেলেন আরও দুই ক্রিকেটার

Published by: Sulaya Singha |    Posted: April 18, 2019 5:25 pm|    Updated: April 18, 2019 5:25 pm

Ishant Sharma is in 5-man stand-by list for ICC World Cup 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবারই ভাগ্যের শিকে ছিঁড়েছে ঋষভ পন্থ, আম্বাতি রায়ডু এবং নবদীপ সাইনির। আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলে স্ট্যান্ড-বাই হিসেবে সুযোগ পেয়েছেন এই তিন ক্রিকেটার। কিন্তু এ ঘোষণার পরই বিসিসিআই জানিয়ে দিল, তিনজন নয়, বিকল্প হিসেবে পাঁচজন ইংল্যান্ড যাওয়ার বিমানে ওঠার সুযোগ পাবেন। ফলে স্ট্যান্ড-বাই হিসেবে বিশ্বকাপে খেলার লাইফ লাইন পেলেন আরও দুই তারকা।

[আরও পড়ুন: বিশ্বকাপে খেলার সুযোগ! ভাগ্যের শিকে ছিঁড়ল পন্থ-সহ তিন ক্রিকেটারের]

বিশ্বকাপ চলাকালীন টিম ইন্ডিয়ার কোনও ক্রিকেটারের চোট লাগলে বা অন্য কোনও কারণে দল থেকে ছিটকে গেলে ইংল্যান্ড পাড়ি দেবেন যে কোনও স্ট্যান্ড-বাই একজন। ব্যাটসম্যানদের বিকল্প হিসেবে পন্থ প্রথম এবং রায়ডুকে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ভাবা হয়েছে। এদিকে স্ট্যান্ড-বাই বোলার হিসেবে শুধু সাইনিকেই বেছে নিয়েছিলেন জাতীয় নির্বাচকরা। কিন্তু এবার বোলারদের তালিকায় যুক্ত হল আরও দুটি নাম। একজন ইশান্ত শর্মা এবং অন্যজন অক্ষর প্যাটেল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে জানানো হয়, মোট পাঁচ ক্রিকেটারকে স্ট্যান্ড-বাই হিসেবে তৈরি থাকতে বলা হয়েছে। স্ট্যান্ড-বাই হিসেবে দুজন ব্যাটসম্যান, একজন স্পিনার এবং দু’জন পেসারকে ভাবা হয়েছে। অভিজ্ঞতা ও সফল কেরিয়ার গ্রাফ দেখেই বেছে নেওয়া হয়েছে ইশান্তকে। এমনকী চলতি আইপিএলও তাঁকে ভাল ফর্মেই পাওয়া যাচ্ছে। তাই বুমরাহ, ভুবনেশ্বর কিংবা শামি চোট পেলে বিশ্বকাপে খেলতেও পারেন তিনি। তবে সাইনি বা ইশান্তের মধ্যে কাকে বেছে নেওয়া হবে, তা সময় বলবে। অন্যদিকে রবীন্দ্র জাদেজা বা কুলদীপ যাদবের পরিবর্ত হিসেবে খেলার সুযোগ পাবেন অক্ষর।

[আরও পড়ুন: পাঞ্জাবি সেজে অটো চালাচ্ছেন বিরাট, ব্যাপারটা কী?]

পন্থ, রায়ডু, ইশান্ত ও অক্ষর প্যাটেল দলের প্রয়োজনে বিশ্বকাপে যোগ দেবেন। তবে নবদীপ সাইনি ভারতীয় দলের সঙ্গে আগেই উড়ে যাবেন ইংল্যান্ড ও ওয়েলসে। কারণ প্র্যাকটিসে নেট বোলার হিসেবে খলিল আহমেদ, দীপক চাহার এবং আবেশ খানের সঙ্গে তালিকায় নাম রয়েছে সাইনিরও। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে