BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোচ খালিদকে নিয়ে ফের ধোঁয়াশা বাড়ছে ইস্টবেঙ্গলে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 20, 2018 4:31 pm|    Updated: March 20, 2018 4:31 pm

Coach Khalid Jamil's future uncertain in East Benagl

স্টাফ রিপোর্টার: এক খালিদের অভিষেকের দিনে আরেক খালিদকে নিয়ে তৈরি হল ধোঁয়াশা। পাশের বাড়ি মোহনবাগানে যদি কর্তাদের অসন্তোষে ডামাডোল পরিস্থিতি সৃষ্টি হয়ে থাকে, তাহলে ইস্টবেঙ্গলে বাড়ছে কোচকে নিয়ে অসন্তোষ।

মঙ্গলবার সকালে পৌঁছে গেলেন দলের নতুন বিদেশি খালিদ এচে। উগান্ডার ফুটবলার। কয়েকদিন ধরেই তাঁর আসা নিয়ে ক্লাবের অন্দরমহলে চলছিল জল্পনা। তিনি আদৌ আসবেন কিনা তা নিয়ে ক্রমশ সন্দেহ বাড়ছিল। এদিন যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে সোজা এয়ারপোর্ট থেকে মাঠে পৌঁছে গেলেন ফুটবলার খালিদ। কিন্তু কোচ খালিদ জামিল কোথায়? তিনি কি নিঃশব্দে শহর ছাড়লেন? নাকি লাল-হলুদের সঙ্গে যাবতীয় সম্পর্কের ছেদ ঘটিয়ে ফেললেন? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে ইস্টবেঙ্গল শিবিরে।

[জানেন, কার্তিকের আগে কোন কোন ব্যাটসম্যান শেষ বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়েছেন?]

সুপার কাপের প্রস্তুতি এদিন শুরু করল ইস্টবেঙ্গল। কোচ ছাড়াই। যথারীতি দলকে নিয়ে মাঠে নেমে পড়লেন টেকনিক্যাল ডিরেক্টর সুভাষ ভৌমিক। বুঝিয়ে দিলেন বয়স কোনও ফ্যাক্টর নয়। এখনও কতটা তিনি সাবলীল। তিন প্রধানে কোচিং করার সময় যেমন তাঁকে সাবলীল মনে হয়, এদিনও সেইরকম দেখাল তাঁকে। শুরু করলেন ইয়ো ইয়ো টেস্ট দিয়ে। তার আগে অবশ্য টেন্টে বসে ফুটবলারদের ক্লাস নিলেন। বোঝালেন কার কী কাজ। এমনকী ড্রেসিংরুমে তিন বিদেশি আমনা, কাটসুমি ও এডুকে নেতা হিসাবে বেছে নিলেন।

তবে ফুটবলাররা বিভ্রান্ত। বুঝতে পারছেন না কার অধীনে এখন তাঁরা। কোচ খালিদ না টেকনিক্যাল ডিরেক্টর সুভাষ ভৌমিক? অ্যালভিটো তো বলেই দিলেন, “সুভাষদাকে টেকনিক্যাল ডিরেক্টর করা হয়েছে জানতাম। কিন্তু এখন তিনি মাঠে নেমে কোচিং করাচ্ছেন। তার মানে এখন তিনি কোচও। সত্যি ফুটবলাররা বুঝতে পারছে না কার অধীনে থাকবে?” তবে কোচ সুভাষ ভৌমিক জানিয়ে দিলেন, তিনি আপন গতিতে এগিয়ে যাবেন। কারও জন্য অপেক্ষা করতে রাজি নন। ইতিমধ্যেই ভেবে নিয়েছেন, নতুন ফরমেশনে দলকে খেলাবেন। “ভেবে রেখেছি দলকে নতুন ফরমেশনে খেলাব। তবে কীভাবে খেলাব তা এখন বলছি না। দল খেললে বুঝতে পারবেন।” বলেন সুভাষ। মাত্র ক’দিনের মধ্যে কি সম্ভব নতুন ফরমেশন চালু করা? তারচেয়েও বড় প্রশ্ন, খালিদ জামিল যদি কাল প্র‌্যাকটিসে নেমে পড়েন তাহলে কি সুভাষের পরিকল্পনা ধাক্কা খাবে না? সুভাষ বলছেন, “আমি টিডি। তাই খালিদ এলে কী হবে না হবে জানি না। আমার কাজ হল রোজ ক্লাবকে রিপোর্ট দেওয়া। সেটাই দিয়ে যাব। তাছাড়া খালিদ কেন আসছে না আমার জানাও সম্ভব নয়। নিশ্চয় ক্লাবকে জানিয়েছে।”

[শামির সঙ্গে সম্পর্ক নিয়ে প্রথমবার মুখ খুললেন পাক মডেল আলিশবা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে