১ শ্রাবণ  ১৪২৬  বুধবার ১৭ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দক্ষিণ আফ্রিকার পর ওয়েস্ট ইন্ডিজ। ক্রিকেট বিশ্বের দুই শক্তিশালী দলকে হারানোর পর বৃহস্পতিবার বাংলাদেশ খেলতে নামছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ক্যারিবিয়ানদের হারানোর পর বাংলাদেশের ক্রিকেটারদের  আত্মবিশ্বাস এখন তুঙ্গে। তবে বৃষ্টি নিয়ে চিন্তায় আছে দুটি দলই। কারণ, আবহাওয়ার পূর্বাভাস বলছে, ম্যাচে বৃষ্টি হতে পারে।

[আরও পড়ুন: বিশ্বকাপে রেকর্ডের ফুলঝুরি, অনবদ্য নজির শাকিব-মর্গ্যানের]

বাংলাদেশ অধিনায়ক মাশরফি মোর্তাজা অবশ্য এসব নিয়ে ভাবতে রাজি নন। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের সেরা পারফরম্যান্স মেলে ধরতে চান। তিনি জানিয়েছেন যে, সামনের চার ম্যাচই কঠিন। তাই তাঁরা একটি একটি ম্যাচ ধরে এগোতে চান। তবে দলের আত্মবিশ্বাস তুঙ্গে। তিনি মনে করেন অস্ট্রেলিয়া ম্যাচটা মোটেই সহজ হবে না। কারণ, অস্ট্রেলিয়া দলে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথের মতো ব্যাটসম্যান রয়েছেন। রয়েছেন অ্যারন ফিঞ্চও। যিনি আগের ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। বাংলাদেশের অধিনায়ক জানিয়েছেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমাদের সেরা পারফরম্যান্স মেলে ধরতে হবে। ওরা যথেষ্ট শক্তিশালী দল। তবে বিশ্বকাপের কোনও ম্যাচই সহজ নয়।”

বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের জন্য অনেকটাই তাকিয়ে আছে শাকিব আল হাসানের দিকে। চলতি বিশ্বকাপে বাংলাদেশের এই অলরাউন্ডার দুরন্ত ছন্দে রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অপরাজিত সেঞ্চুরি করেছেন। চলতি বিশ্বকাপে তিনি এখনও পর্যন্ত দুটি সেঞ্চুরি করেছেন। এছাড়া বল হাতেও সফল। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনিই যে মাশরফির প্রধান অস্ত্র হতে চলেছেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। এদিকে, সাকিব যে তাঁদের প্রধান কাঁটা হতে চলেছেন তা প্রকারান্তরে স্বীকার করে নিয়েছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার। তিনি জানিয়েছেন, “আমার মনে হয়, এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব।” সাকিবের বাঁ-হাতি স্পিন বোলিং সামলানোর জন্য বাঁ-হাতি স্পিনার আগরকে নেটে ডেকে প্রস্তুত হচ্ছে অস্ট্রেলিয়া।

[আরও পড়ুন: বিশ্বকাপের পরই বিদায় নিচ্ছেন টিম ইন্ডিয়ার ‘গাঞ্জাভাই’!]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং