১ শ্রাবণ  ১৪২৬  বুধবার ১৭ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

দেবাশিস সেন, সাউদাম্পটন: ভারতীয় টিমের ফিটনেস রূপকার তিনি। বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারতীয় টিমের ফিটনেস নিয়ে আজ এত যে কথা হয়, চর্চা হয়, তার অন্যতম নেপথ্য কারণ হিসেবে মনে করা হয় তাঁকে। বিশ্বকাপে অস্ট্রেলিয়া ম্যাচে চোট পাওয়া শিখর ধাওয়ান এখন তাঁরই তত্বাবধানে। কিন্তু কোহলিদের সেই ফিটনেস রূপকার বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে আর থাকছেন না।

[আরও পড়ুন: খুনের চেষ্টার অভিযোগে, মধ্যপ্রদেশে প্রেপ্তার কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে]

তিনি, টিমের ফিজিও প্যাট্রিক ফারহাত নাকি চলে যাচ্ছেন! বিশ্বকাপ পরবর্তী ওয়েস্ট ইন্ডিজ সফরের পর!নিজের কাজে শুধু দক্ষ নন। ভারতীয় টিমে সিনিয়র-জুনিয়র নির্বিশেষে প্যাট্রিক খুব জনপ্রিয়ও। জন্মসূত্রে অস্ট্রেলীয় এই ফিজিওর একটা আদরের নামও আছে টিমে- ‘গাঞ্জাভাই’। কারণ-তাঁর মাথার ইন্দ্রলুপ্ত! তা হেন সবার প্রিয় প্যাট্রিক শোনা গেল, ইতিমধ্যে নাকি ভারতীয় বোর্ডকে ই মেল করে জানিয়ে দিয়েছেন যে, বিশ্বকাপের পর আর তিনি থাকতে চান না। দু’টো কারণে তাঁর এমন সিদ্ধান্ত। প্যাটট্রিক এবার নতুন চ্যালেঞ্জের সন্ধানে যেতে চান। আর দুই, পরিবারকে এবার একটু সময় দিতে চান।

[আরও পড়ুন: দুর্নীতিগ্রস্তদের ঠাঁই নেই, কেন্দ্রের কোপে আরও ১৫ জন কর আধিকারিক]

চার বছর ধরে ভারতীয় টিমের সঙ্গে আছেন ফারহাত। ২০১৫ সালে ভারতের শ্রীলঙ্কা সফরের আগে টিমের সঙ্গে যোগ দিয়েছিলেন দারুণ সফল এই অস্ট্রেলীয় ফিজিও। যাঁর সিভিতে অস্ট্রেলিয়া ক্রিকেট টিমের ফিজিও হিসেবে কাজ করা থেকে শুরু করে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে যুক্ত থাকা-সবই ছিল। গত চার বছরে তিনি এবং তাঁর দুই সহযোগী ম্যাসিওর অরুণ রানাডে ও টিম ইন্ডিয়া ট্রেনার শঙ্কর বাসু মিলে ভারতীয় ক্রিকেটারদের ফিটনেসকে অন্য পর্যায়ে তুলে নিয়ে গিয়েছিলেন। শোনা গেল, ফারহাতের চুক্তি বিশ্বকাপের পরেই শেষ হয়ে যাচ্ছে। সেই মতো তিনি ছেড়েও দিতে চেয়েছিলেন। কিন্তু বোর্ডের পক্ষ থেকে বলা হয়, আগামী ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত থেকে যেতে। যে ভাবে ভারতীয় হেড কোচ রবি শাস্ত্রী থেকে শুরু করে বাদবাকি সাপোর্ট স্টাফদেরও বলা হয়েছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং