৪ শ্রাবণ  ১৪২৬  শনিবার ২০ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খুনের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার হলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেলের ছেলে প্রবাল সিং প্যাটেল। মঙ্গলবার তাঁকে গ্রেপ্তার করে মধ্যপ্রদেশ পুলিশ। অভিযুক্তদের তালিকায় রয়েছেন, আরেক বিজেপি বিধায়ক তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মন্ত্রী জলম সিং প্যাটেলের ছেলেও। তবে, তাঁকে এখনও গ্রেপ্তার করা যায়নি।

[আরও পড়ুন: দুর্নীতিগ্রস্তদের ঠাঁই নেই, কেন্দ্রের কোপে আরও ১৫ জন কর আধিকারিক]

ঘটনার সূত্রপাত সোমবার রাতে। মধ্যপ্রদেশের গোটেগাঁও নরসিংপুর জেলা দুই গোষ্ঠীর সংঘর্ষে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে। দুই গোষ্ঠীর মধ্যে এক গোষ্ঠীর নেতৃত্বে ছিলেন প্রবাল সিং। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হন। এবং দুই যুবককে অপহরণ করা হয় বলেও অভিযোগ। সংঘর্ষের সূচনা হয় একটি খনির দখল নেওয়াকে কেন্দ্র করে। কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে ও তাঁর খুড়তুতো ভাই মনু সিংয়ের নেতৃত্বে একটি গোষ্ঠী ওই এলাকার আরেক প্রভাবশালী গোষ্ঠীর উপর হামলা চালায় বলে অভিযোগ। এরপরই দুই গোষ্ঠীর সংঘর্ষ শুরু হয়। এমনকী প্রকাশ্যে গুলিও চালানো হয়। যার জেরে অন্তত ২ জন গুরুতর আহত। বেশ কয়েকজন জখম হন এবং ২ জনকে অপহরণ করা হয়।

[আরও পড়ুন: চিনের ব্যাংকে হাজার হাজার কোটি টাকার ঋণ, আরও বিপাকে অনিল আম্বানি]

এই ঘটনায় মধ্যপ্রদেশ পুলিশ শুরু থেকেই সক্রিয় হয়ে ওঠে। একদিনের মধ্যেই গ্রেপ্তার করা হয় প্রবাল সিংকে। যদিও, রাজ্যের প্রাক্তন মন্ত্রী জলম সিংয়ের ছেলে মনু সিংকে এখনও গ্রেপ্তার করা যায়নি। তিনি পালিয়ে বেড়াচ্ছেন। মনুর বিরুদ্ধে অবশ্য গুরুতর অপরাধের অভিযোগ এই প্রথম নয়। এর আগেও তাঁর বিরুদ্ধে ৪০ টি মামলা রয়েছে। যদিও বিজেপির অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই গ্রেপ্তার করা হয়েছে মন্ত্রীর ছেলেকে। মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল নিজে অবশ্য এ বিষয়ে বেশি কিছু বলতে চাননি। তিনি এই ঘটনাকে দুঃখজনক বলেই দায়িত্ব সেরেছেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং