BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার পাখির চোখ আইপিএল! কোহলির সামনে রেকর্ডের হ্যাটট্রিকের হাতছানি

Published by: Abhisek Rakshit |    Posted: March 29, 2021 5:44 pm|    Updated: March 29, 2021 5:44 pm

3 huge milestones RCB captain Virat Kohli can achieve in IPL 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ড সিরিজ অতীত। এবার ফের আইপিএলের জগতে ঢুকে পড়তে চলেছেন টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা। ইতিমধ্যে অনেকেই নিজের নিজের ফ্র্যাঞ্চাইজি দলের সঙ্গে যোগ দিতেও শুরু করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে একাধিক নজির গড়েছেন বিরাট। আর এবার আসন্ন আইপিএলেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে তিনটি নতুন মাইলস্টোন গড়ার সুযোগ রয়েছে তাঁর সামনে।

কিন্তু কী কী রেকর্ডের হাতছানি রয়েছে বিরাটের সামনে? প্রথমত, আরসিবির প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে ২০০ তম ম্যাচ খেলার নজির গড়বেন তিনি। ২০০৮ সাল থেকেই কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলছেন। এখনও পর্যন্ত খেলেছেন ১৯২টি ম্যাচ। অর্থাৎ এবারের আইপিএলে আর আটটি ম্যাচ খেললেই গড়ে ফেলবেন এই অনন্য নজির। কোহলির সামনে আপাতত রয়েছেন সুরেশ রায়না (১৯৩), দীনেশ কার্তিক (১৯৬), রোহিত শর্মা (২০০) এবং মহেন্দ্র সিং ধোনি (২০৪)।

[আরও পড়ুন: চলতি বছর দ্বিতীয়বার, পোলার্ডের পর এক ওভারে ছয় ছক্কা হাঁকালেন এই ক্রিকেটার]

দ্বিতীয়ত, আপাতত আইপিএলে কোহলির সংগ্রহ ৫৮৭৮ রান। অর্থাৎ আর মাত্র ১২২ রান করলেই আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে ৬ হাজার রান পূর্ণ করার নজির গড়ে ফেলবেন তিনি। আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক সুরেশ রায়না। তিনি এখনও পর্যন্ত করেছেন ৫৩৬৮ রান। আসলে গতবারের আইপিএল থেকে নাম তুলে নেওয়ায় পিছিয়ে পড়েন রায়না। এখানেই শেষ নয়, টুর্নামেন্টে ২৬৯ রান করতে পারলে আরও একটি রেকর্ডের মালিক হবেন কোহলি। টি-২০ ফরম্যাটে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে দশ হাজার রান পূর্ণ করে ফেলবেন বিরাট। আপাতত তাঁর মোট রান ৩০৪ ম্যাচে ৯৭৩১। তবে তালিকায় এক নম্বরে রয়েছেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। তাঁর সংগ্রহ ১৩৭২০ রান। এই তালিকায় দ্বিতীয় ভারতীয় হিসেবে রয়েছেন রোহিত শর্মা। তাঁর সংগ্রহ ৯০৬৫ রান।

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ ও সিরিজ সেরা নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন ক্ষুব্ধ কোহলি]

অন্যদিকে, বোর্ড সূত্রে খবর, আগামিদিনে বোর্ডের A+ গ্রেডের চুক্তি পেতে পারেন আরও বেশ কয়েকজন ক্রিকেটার। আপাতত A+ গ্রেডে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, সহ-অধিনায়ক রোহিত শর্মা এবং পেসার জসপ্রীত বুমরাহ। তবে এবার এই তালিকায় জুড়তে পারে ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা এবং কেএল রাহুলের নাম।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement