৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

চলতি বছর দ্বিতীয়বার, পোলার্ডের পর এক ওভারে ছয় ছক্কা হাঁকালেন এই ক্রিকেটার

Published by: Sulaya Singha |    Posted: March 29, 2021 5:39 pm|    Updated: March 29, 2021 5:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার বাইশ গজে ফের উসকে গেল মারকাটারি যুবরাজ সিংয়ের স্মৃতি। সৌজন্যে থিসেরা পেরেরা (Thisara Perera)। প্রথম শ্রীলঙ্কান ব্যাটসম্যান হিসেবে এক ওভারে ছ’টি ছক্কা হাঁকানোর নজির গড়লেন তিনি। শুধু তাই নয়, একইদিনে আরও একটি রেকর্ড ঝুলিতে ভরলেন তিনি।

SLC’র মেজর ক্লাবস টুর্নামেন্টে রবিবার আর্মি স্পোর্টস ক্রিকেট ক্লাবের হয়ে এক ওভারে ছয় ছক্কা মারেন শ্রীলঙ্কান অলরাউন্ডার। একই সঙ্গে ১৩ বলে অপরাজিত ৫২ রানের ইনিংস খেলে নতুন রেকর্ড গড়েন। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এ লিস্টের ক্রিকেটে দ্রুততম হাফ সেঞ্চুরি করে ফেললেন তিনি। এর আগে ২০০৫ সালে ১২ বলে অর্ধ শতরান করেছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন অলরাউন্ডার কৌশল্য উইরারত্নে। রগনা ক্রিকেট ক্লাবের হয়ে এই কীর্তির মালিক হয়েছিলেন তিনি। সেবার ১৮ বলে ৬৬ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ ও সিরিজ সেরা নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন ক্ষুব্ধ কোহলি]

গতকাল ইনিংসের ২০ বল বাকি থাকতে পাঁচ নম্বরে ব্যাট করতে আসেন পেরেরা। নেমেই প্রথম শ্রেণির ক্রিকেট খেলা অফ স্পিনার দিলহান কুরের ওভারে ছ’টি ওভার বাউন্ডারি মারেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের কায়রন পোলার্ডের পর চলতি বছর পেরেরাই এই অনন্য রেকর্ডের খাতায় নাম লেখালেন। সপ্তাহ তিনেক আগে শ্রীলঙ্কার বিরুদ্ধেই টি-টোয়েন্টি ম্যাচে আকিলা ধনঞ্জয়ের ওভারে ছয় ছক্কা মারেন পোলার্ড।

এর আগে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় টি-২০ বিশ্বকাপে (T-20 World Cup) ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রডকে ছ’বলে ছ’টি ছয় মারেন যুবরাজ সিং। পরবর্তীতে ২০০৭ বিশ্বকাপে হার্শেল গিবস নেদারল্যান্ডসের বিরুদ্ধে একই কৃতিত্ব অর্জন করেছিলেন। কিন্তু তিনি সেটা করেছিলেন আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে। এরপরই ছ’বলে ছ’টি ছয় হাঁকালেন পোলার্ড। আর এবার এই ক্লাবে ঢুকতে পারায় গর্বিত পেরেরা। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাঁর এই নজির গড়ার ভিডিওটি। ক্রিকেটভক্তরাও শ্রীলঙ্কান তারকার প্রশংসায় পঞ্চমুখ।

[আরও পড়ুন: স্নায়ুর চাপ সামলে বাজিমাত, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের হ্যাটট্রিক ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement