BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘দয়া করে খেলতে দিন’, আইসিসির কাছে কাতর আবেদন জিম্বাবোয়ের ক্রিকেটারদের

Published by: Subhajit Mandal |    Posted: August 1, 2019 5:01 pm|    Updated: August 1, 2019 5:01 pm

After ICC ban Zimbabwe cricketers willing to 'play cricket for free'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দয়া করে ক্রিকেটটাকে বাঁচিয়ে রাখুন। আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থার কাছে করুণ আর্তি জানালেন জিম্বাবোয়ের ক্রিকেটাররা। দুর্নীতির অভিযোগে জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডকে নির্বাসিত করেছে আইসিসি। যার জেরে, এখন আর কোনও আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিতে পারছে না অ্যান্ডি ফ্লাওয়ার, হেনরি ওলঙ্গা, ব্রেন্ডন টেলরদের দেশ। যা পরিস্থিতি তাতে জিম্বাবোয়েতে ক্রিকেট খেলাটাই অস্তিত্বের সংকটে ভুগছে। একে তো আইসিসির অনুদান নেই, তার উপর আবার বোর্ডও নির্বাসিত। তাই পারিশ্রমিক তো দূরের প্রশ্ন খেলার সুযোগটাও পাচ্ছেন না ক্রিকেটাররা। এই পরিস্থিতি বদলাতে তাই আসরে নামতে হল ক্রিকেটারদেরই। আইসিসির কাছে তাঁরা আবেদন করে জানালেন, যে কোনওভাবে তাদের খেলতে দিতে হবে। প্রয়োজনে বিনা পারিশ্রমিকেও খেলবেন তাঁরা।

[আরও পড়ুন: কোহলিদের কোচের পদে আবেদন করলেন টিম ইন্ডিয়ার টি-২০ বিশ্বকাপজয়ী ম্যানেজার]

শর্ত না মানায় মাস খানেক আগেই জিম্বাবোয়ে বোর্ডকে নির্বাসিত করে আইসিসি। শর্ত ছিল দেশের ক্রিকেট পরিচালন ব্যবস্থায় সরকারি কোনও হস্তক্ষেপ থাকবে না। কিন্তু বাস্তবে সেটা হয়নি। যে কারণে, জিম্বাবোয়ে বোর্ডকে নির্বাসিত করতে বাধ্য হয় ক্রিকেট নিয়ামক সংস্থা। তার পর থেকেই জিম্বাবোয়ের ক্রিকেটারদের তথৈবচ অবস্থা। এই পরিস্থিতিতেও শুধু খেলাটাকে বাঁচিয়ে রাখার স্বার্থে বিনা পারিশ্রমিকে খেলতে চাইছেন তাঁরা। আসন্ন টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বে খেলাটাই তাদের মূল লক্ষ্য। দলের এক সিনিয়র সদস্য বলছেন, “আমরা এই পরিস্থিতি থেকে মুক্তি চাই। প্রয়োজনে বিনামূল্যে খেলব। যদি, তাতে সমস্যার সমাধান হয়, আমাদের আপত্তি নেই। কিন্তু, আমরা আইসিসির টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে চাই।”

[আরও পড়ুন: ডোপ পরীক্ষায় ফেল, ঘুরে দাঁড়ানোর প্রতিজ্ঞা আটমাস নির্বাসিত পৃথ্বীর]

আন্তর্জাতিক টুর্নামেন্ট না খেলতে পারলেও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারবে জিম্বাবোয়ে। নির্বাসনের পরেও নেদারল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলেওছে তাঁরা। কিন্তু, ক্রিকেটাররা পারিশ্রমিক পাননি এখনও। দ্বিপাক্ষিক সিরিজ খেলার জন্য একটি অন্তর্বর্তীকালীন কমিটি গড়ে দেওয়া হয়েছে। এই কমিটিই ক্রিকেট সম্পর্কিত যাবতীয় কাজকর্মের দেখভাল করছে। তাঁরা জানিয়ে দিয়েছে, জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের যত কর্মী ছিল তাদের কাজে ফিরতে হবে। সামনে আফগানিস্তান সিরিজ। তাঁর আগেই সমস্যার সমাধান চাই অন্তর্বর্তী কমিটি। কিন্তু, ক্রিকেটারদের প্রাথমিক লক্ষ্য বিশ্বকাপে খেলা। তাই, আইসিসির কাছে তাঁরা আরজি জানিয়েছে, যে কোনওভাবে তাদের খেলার সুযোগ দেওয়া হোক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে