BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাঠে অভদ্র আচরণ, সতীর্থ যশস্বী জয়সওয়ালকে মাঠ থেকে বের করে দিলেন অধিনায়ক রাহানে

Published by: Anwesha Adhikary |    Posted: September 25, 2022 5:39 pm|    Updated: September 25, 2022 5:39 pm

Ajinkya Rahane asks Yashasvi Jaiswal to leave the field in Duleep Trophy Final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ক্রিকেট ইজ জেন্টলম্যানস গেম’, সেই কথা ফের প্রমাণ করে দিলেন ভারতীয় ক্রিকেটার অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। মাঠের মধ্যে অহেতুক স্লেজিং করার অপরাধে তিনি ম্যাচ থেকে বের করে দিলেন প্রতিভাবান খেলোয়াড় যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal)। দশজনে মিলে ম্যাচের গোটা দিন ফিল্ডিং করল রাহানের দল। দলীপ ট্রফির ফাইনাল ম্যাচের সেই দৃশ্য দেখে রাহানেকে কুর্নিশ জানিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। ঘটনার ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।

রবিবার দলীপ ট্রফির (Duleep Trophy) ফাইনালের শেষ দিনে খেলতে নামে ওয়েস্ট জোন ও সাউথ জোন। ওয়েস্টের নেতৃত্ব দিচ্ছিলেন রাহানে। রান তাড়া করার লক্ষ্যে ব্যাট করতে নেমেছিল সাউথ জোন। ব্যাটিং করার সময়ে বারবার যশস্বীর বিরুদ্ধে অভিযোগ তোলেন সাউথ জোনের ব্যাটাররা। আম্পায়ার নিজেও সতর্ক করেন এই উঠতি ব্যাটারকে। রাহানে নিজে এসে যশস্বীকে বলেন, ব্যাটারদের যেন অহেতুক স্লেজ না করেন তিনি।

[আরও পড়ুন:কলকাতা লিগের প্রথম ম্যাচে হোঁচট ইস্টবেঙ্গলের, গোলশূন্য ড্র করল লাল হলুদের রিজার্ভ টিম]

তা সত্বেও সাউথ জোনের ব্যাটার রবি তেজার সঙ্গে বারবার কথা বলে মনসংযোগ নষ্ট করতে চেষ্টা করছিলেন যশস্বী। দু’বার করে সতর্ক করার পরেও এই কাজ চালিয়ে যাওয়ার ফলে স্বভাবতই ক্ষুব্ধ হয়ে ওঠেন রাহানে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, যশস্বীর সঙ্গে কথা বলছেন রাহানে। তারপরেই তরুণ ক্রিকেটারকে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে দেখা যায়। দশজন মিলেই ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রাহানে।

প্রসঙ্গত, এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে দুরন্ত ডাবল সেঞ্চুরি করেছিলেন যশস্বী। ৩২৩ বলে ২৬৫ রানের ইনিংস খেলে দলকে ৫৮৫ রানে পৌঁছে দেন তিনি। মূলত তাঁর ইনিংসে ভর করেই ম্যাচ জেতার স্বপ্ন দেখতে শুরু করে ওয়েস্ট জোন। প্রথম ইনিংসে মাত্র ২৭০ রানে গুটিয়ে গিয়েছিল তারা। জবাবে ৩২৭ রান তুলে ম্যাচ জেতার প্রবল দাবিদার হয়ে ওঠে সাউথ জোন। কিন্তু যশস্বীর ইনিংসের পরে লড়াইয়ে ফিরে আসে ওয়েস্ট জোন। ২৯৪ রানে ম্যাচ জিতে যায় তারা। তবে প্রকৃত অধিনায়ক হিসাবে রাহানে বুঝিয়ে দিলেন, ক্রিকেট মাঠে ভাল খেলার মতোই গুরুত্বপূর্ণ ভদ্র আচরণ করা।

[আরও পড়ুন: বিশ্বকাপে ব্রাত্য, কিউইদের বিরুদ্ধে দুর্দান্ত হ্যাটট্রিক করে জাত চেনালেন কুলদীপ যাদব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে