BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দায়িত্ব ছাড়ছেন অরুণ লাল, আগামী মরশুমে বাংলা দলের কোচ হওয়ার দৌড়ে দুই প্রাক্তন ক্রিকেটার

Published by: Subhajit Mandal |    Posted: April 23, 2022 2:18 pm|    Updated: April 23, 2022 2:18 pm

Arun Lal to step down as Bengal Ranji coach, CAB searching new coach | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: সামনের বছর বাংলা কোচের হটসিটে কাকে দেখা যাবে? ওয়াসিম জাফর (Wasim Jafar) না লক্ষ্মীরতন শুক্লা? সিএবির অন্দরহমলে, এই দুটো নাম প্রবলভাবে ঘুরছে। আগামী মরশুমে অরুণ লাল আর বাংলা কোচ থাকছেন না, সেটা একপ্রকার নিশ্চিত।

Rohit Sharma can become better test captain than Virat Kohli, Says Wasim Jaffer
ওয়াসিম জাফর

হ্যাঁ, এটা ঠিক যে অরুণ লালের (Arun Lal) কোচিংয়ে বাংলা খুব খারাপ খেলছে না। শেষবার রনজি ফাইনালে খেলেছিল টিম। এবারও এলিট গ্রুপে শীর্ষে থেকে নকআউটে গিয়েছে বাংলা। তবে অরুণ লালের কোচিং পদ্ধতি নিয়ে টিমে একটা ক্ষোভ আছে। তাছাড়া বঙ্গ কোচ নিজেই আর থাকতে চাইছেন না বলেই সিএবি (CAB) সূত্রে শোনা গেল। এই মরশুমেই অরুণ লালের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। স্বাভাবিকভাবে সামনের মরশুমে কাকে কোচ আনা হবে, সেটা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। আপাতত জাফর আর লক্ষ্মী, এইদুটো নামই শোনা যাচ্ছে।

Arun Lal to step down as Bengal Ranji coach, CAB searching new coach
লক্ষ্মীরতন শুক্লা

[আরও পড়ুন: রাজস্থান ম্যাচে ‘নো-বল’ ঘিরে ধুন্ধুমারের জের, দল তুলে নিতে চাওয়ায় কড়া শাস্তির মুখে পন্থ]

জাফরকে এই মরশুমেও কোচ করে নিয়ে আসার চেষ্টা করা হয়েছিল। কিন্তু শেষমেশ সেটা সম্ভব হয়নি। বরং ওড়িশার কোচের দায়িত্ব নেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। ওড়িশার সঙ্গে তাঁর চুক্তিও রয়েছে। তবু সিএবি চেষ্টা করবে যদি কোনওভাবে জাফরকে নিয়ে আসা যায়। সেক্ষেত্রে জাফরকে বড়সড় আর্থিক প্রস্তাবও সিএবির তরফ থেকে দেওয়া হবে বলেই শোনা গেল। তবে জাফরের সঙ্গে লক্ষ্মীর নামও সিএবি কর্তাদের ভাবনায় ভালরকম রয়েছে। যদি কোনওভাবে জাফরকে নিয়ে আসা না যায়, তাহলে লক্ষ্মীকে দায়িত্ব দেওয়া হতে পারে।

[আরও পড়ুন: EXCLUSIVE: অরুণ লালের সঙ্গে কীভাবে আলাপ? মুখ খুললেন হবু স্ত্রী বুলবুল সাহা]

বাংলা ক্রিকেটের অন্যতম সেরা ম্যাচ উইনার ছিলেন লক্ষ্মী (Laxmi Ratan Shukla)। বঙ্গ ক্রিকেটে তাঁর অবদান কতটা, সেটা নতুন করে বলতে হবে না। বর্তমানে অনূর্ধ্ব ২৫ বাংলার টিমের কোচের দায়িত্ব সামলাচ্ছেন। সিএবি কর্তাদের অনেকেই মনে করেন, ভিন রাজ্যের কাউকে কোচ নিয়ে আসার চেয়ে ঘরের ছেলেকেই দায়িত্ব দেওয়া উচিত। পেশাদারিত্ব অবশ্যই দরকার, তার সঙ্গে বাংলার প্রতি আবেগ থাকাটাও খুব জরুরি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে