২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মহিলাকে নিজের নগ্ন ছবি পাঠিয়ে বিতর্কে টিম পেইন! ছাড়লেন অজি টেস্ট দলের অধিনায়কত্ব

Published by: Subhajit Mandal |    Posted: November 19, 2021 10:53 am|    Updated: November 19, 2021 10:53 am

Ashes 2021-22: Tim Paine embroiled in scandal, resigns as Australia captain | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাশেজ সিরিজের মাত্র ৩ সপ্তাহ আগে বিনা মেঘে বজ্রপাত অস্ট্রেলিয় ক্রিকেটে। ‘সেক্সটিং’ বিতর্কের জেরে অধিনায়কত্ব ছাড়লেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক টিম পেইন (Tim Paine)। তাঁর বিরুদ্ধে এক মহিলাকে নিজের নগ্ন ছবি পাঠানোর অভিযোগ ছিল।

পেইনের বিরুদ্ধে অভিযোগ, তিনি তাসমেনিয়া ক্রিকেট বোর্ডের এক মহিলা কর্মীকে নিজের গোপনাঙ্গের ছবি পাঠিয়েছেন। ওই মহিলাকে কুপ্রস্তাব দিয়েছেন। অজি অধিনায়কের এই আচরণে ক্ষুব্ধ ওই মহিলা কর্মী তাঁর বিরুদ্ধে অভিযোগ করেন। ওই মহিলার অভিযোগ, পেইনের আচরণ একেবারে অশ্লীল, নিন্দনীয় এবং আপত্তিকর। নিজের নগ্ন ছবির পাশাপাশি আপত্তিকর প্রস্তাবও দিয়েছেন তিনি। ওই মহিলার অভিযোগ পেয়েই পেইনের বিরুদ্ধে তদন্ত শুরু করে অজি ক্রিকেট বোর্ড (Cricket Australia)। যা নিয়ে বিতর্ক তৈরি হতেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন পেইন।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে কি পাকিস্তানে যাবেন কোহলিরা? কী বলছে সরকার]

শুক্রবার এক বিবৃতিতে অজি অধিনায়ক জানিয়েছেন,”এটা আমার পক্ষে খুব কঠিন একটা সিদ্ধান্ত।আমি যেভাবে আমার পরিবার, আমার স্ত্রী এবং অন্যান্যদের দুঃখ দিয়েছি সেজন্য দুঃখিত।” অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগে ক্রিকেটের যে সম্মানহানি হল, সেজন্য তিনি দুঃখিত। তিনি বলছেন,”আমার মনে হচ্ছে অধিনায়কের পদ থেকে ইস্তফা দেওয়ার এটাই সঠিক সময়। আমি চাই না অ্যাশেজের (Ashes Series) আগে এটার জন্য দলের উপর কোনও প্রভাব পড়ুক।” অজি টেস্ট অধিনায়ক জানিয়েছেন, অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়কত্ব করাটা তাঁর জন্য কেরিয়ারের সবচেয়ে গর্বের মুহূর্ত। কিন্তু যেভাবে তিনি সমর্থকদের হতাশ করেছেন, সেজন্য দুঃখও প্রকাশ করেছেন। তবে, অধিনায়কত্ব ছাড়লেও ক্রিকেটার হিসাবে খেলা চালিয়ে যেতে চান পেইন।

[আরও পড়ুন: ইডেনে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ দেখে ফেরার পথে রাতেও মিলবে মেট্রো, জেনে নিন সময়সূচি]

আর মাত্র সপ্তাহ তিনেক বাদেই শুরু হচ্ছে অ্যাশেজের মতো মহাগুরুত্বপূর্ণ সিরিজ। তাঁর আগে হঠাত পেইন সরে যাওয়ায় চরম দোটানায় পড়ে গেল অজি টেস্ট দল। এর প্রভাব যে দলের মানসিকতায় পড়বে তাতে সন্দেহ নেই। এখন দেখার অ্যাশেজের মতো মহাগুরুত্বপূর্ণ সিরিজে কাকে অধিনায়ক করে অস্ট্রেলিয়া। ওয়ার্নার বা স্মিথের (Steve Smith) মতো বল বিকৃতি কাণ্ডে অভিযুক্ত কাউকে নাকি কামিন্স বা লাবুশেনের মতো নতুন কোনও মুখকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে