BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে কি পাকিস্তানে যাবেন কোহলিরা? কী বলছে সরকার

Published by: Biswadip Dey |    Posted: November 18, 2021 3:44 pm|    Updated: November 18, 2021 3:44 pm

Sports Minister Anurag Thakur opens up about playing 2025 Champions Trophy in Pakistan। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন পরে আইসিসি টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেয়েছে ইমরান খানের দেশ। পাকিস্তানের (Pakistan) মাটিতেই ২০২৫ সালে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। মঙ্গলবার আইসিসির এই ঘোষণার পর থেকেই প্রশ্ন উঠেছে, ভারত কি ওই প্রতিযোগিতায় অংশ নিতে খেলতে যাবে পাকিস্তানে? এই মুহূর্তে আইসিসি প্রতিযোগিতা ছাড়া ভারত-পাক মহারণ হয় না। নিরাপত্তার ইস্যু দেখিয়ে বহুদিন ধরেই বিশ্বের ক্রিকেট খেলিয়ে দেশগুলি পাকিস্তানে খেলতে যেতে অস্বীকার করেছে। এবার চ্যাম্পিয়ন্স ট্রফি ঘিরে প্রশ্ন উঠতেই জবাব দিলেন বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup 2021) অনবদ্য পারফরম্যান্সেই যেন হারানো সমস্ত সম্মান ফিরে পেয়েছে পাকিস্তান। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া- দুই দেশের বোর্ডই জানিয়ে দেয়, আগামী বছর পাকিস্তানের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যাবে দল। আর এবার তো আইসিসি টুর্নামেন্টও হবে পাকিস্তানেই। এই পরিস্থিতিতে ভারত কি খেলতে যাবে পাকিস্তানে?

[আরও পড়ুন: নিউজিল্যান্ড ম্যাচ চলাকালীনই ডাগ-আউটে মহম্মদ সিরাজকে ‘চাটি’ মারলেন রোহিত! ভাইরাল ভিডিও]

সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলতে গিয়ে অনুরাগ জানান, ”এই ধরনের বিশ্বমানের প্রতিযোগিতার ক্ষেত্রে নানা ফ্যাক্টর বিবেচিত হয়। অতীতেও তো বহু দেশ পাকিস্তানে খেলতে যেতে অস্বীকার করেছে, কেননা ওখানকার পরিবেশ স্বাভাবিক নয়। নিরাপত্তাই ওখানকার প্রধান চ্যালেঞ্জ। অতীতে ক্রিকেট দলকে হামলার মুখে পড়তে হয়েছিল পাকিস্তানে। যাকে ঘিরে আজও উদ্বেগ রয়েছে। যাই হোক, যখন সময় আসবে, সরকার পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নেবে। স্বরাষ্ট্র মন্ত্রকই এব্যাপারে সিদ্ধান্ত নেবে।”

বোর্ডের আরেক সদস্য সংবাদ সংস্থা আইএএনএসকে যে বিবৃতি দিয়েছে, তাতেও একই সুর লক্ষিত হয়েছে। তাঁর কথায়, ”এটা নিয়ে এখনই কিছু বলা উচিত নয়। ২০২৫ সালে প্রতিযোগিতাটি হবে। সরকার যা বলবে আমরা সেই সিদ্ধান্ত অনুযায়ীই পদক্ষেপ করব।”

[আরও পড়ুন: শাপমুক্তি! নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় দিয়েই শুরু হল ভারতীয় ক্রিকেটে দ্রাবিড়-রোহিত যুগ]

এই প্রথমবার পাকভূমে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজিত হবে। এর আগে ১৯৮৭ ও ১৯৯৬ সালে দু’বার এক দিনের বিশ্বকাপ আয়োজন করেছিল পাকিস্তান। যদিও প্রথমটি ভারতের সঙ্গে যুগ্মভাবে ও পরেরটি ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে হাত মিলিয়ে আয়োজিত হয়েছিল। ২০১৭ সালে শেষবার হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি উঠেছিল পাকিস্তানের ঘরেই। ২০২৫ সালে নিজেদের দেশে ট্রফি ধরে রাখার লড়াইয়ে নামবে সবুজ জার্সিধারীরা। রোহিত-কোহলিরাও সেই প্রতিযোগিতায় খেলতে পাকিস্তানে যাবেন কিনা তা নিয়ে এখন থেকেই আগ্রহ রয়েছে ক্রিকেটপ্রেমীদের। তবে উত্তর পেতে যে আপাতত অপেক্ষা ছাড়া উপায় নেই, তা পরিষ্কার হয়ে গিয়েছে অনুরাগের কথায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে