৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন অশোক দিন্দা, রাজনীতিতে যোগ দিচ্ছেন?

Published by: Sulaya Singha |    Posted: February 2, 2021 7:47 pm|    Updated: February 2, 2021 7:54 pm

Ashok Dinda announces retirement from all forms of cricket | Sangbad Pratidin

আলাপন সাহা: সব ধরনের ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করলেন বাংলা দলের প্রাক্তন তারকা ক্রিকেটার অশোক দিন্দা (Ashok Dinda)। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেন নিজের সিদ্ধান্তের কথা।

ক্রিকেট রাজনীতির শিকার হয়েছেন। এমন অভিযোগ তুলেই বাংলার (Bengal Cricket) জার্সিতে মাঠে না নামার সিদ্ধান্ত নিয়েছিলেন গত বছরই। কোচ অরুণলালের বিরুদ্ধে প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিয়েছিলেন। বাংলার বোলিং কোচ রণদেব বসুকে নিয়েও বিষোদগার করেন তিনি। তারপর থেকেই কৌতূহলী হয়ে ওঠেন ক্রিকেটভক্তরা। তাহলে কোন দলের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলতে দেখা যাবে প্রাক্তন ভারতীয় পেসারকে? গত সেপ্টেম্বরে জল্পনার অবসান ঘটান খোদ তারকা। জানিয়ে দেন, নতুন মরশুমে তাঁকে দেখা যাবে গোয়ায়। সেই মতোই জানুয়ারিতে শুরু হওয়া সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফিতে দেখা গিয়েছিল দিন্দাকে। কিন্তু মরশুম শুরু হওয়ার কয়েকটা দিন যেতেই বড়সড় সিদ্ধান্তটি নিয়ে ফেলেন তিনি। আর মঙ্গলবার জানিয়ে দিলেন, ঘরোয়া ক্রিকেট থেকেও অবসর নিচ্ছেন।

[আরও পড়ুন: অশালীন মন্তব্যের জের, আইএসএলের মাঝেই বহিষ্কৃত ওড়িশা এফসি’র কোচ]

দিন্দার কথায়, কয়েকটা টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর বুঝতে পেরেছেন, আর শরীর দিচ্ছে না। দলকে সেরাটা উজার করে দিতে পারছেন না তিনি। তাই এটাই সরে দাঁড়ানোর সঠিক সময়। এবার আগামীদের জন্য জায়গা ছেড়ে দেওয়াই উচিত। সতীর্থ থেকে ক্রিকেট প্রশাসক, সকলকে ধন্যবাদ জানিয়ে দীর্ঘ ২১ বছরের ক্রিকেট কেরিয়ারে ইতি টানলেন ‘নৈছনপুর এক্সপ্রেস’।

বাংলায় নির্বাচনের আগেই ক্রিকেটকে বিদায় জানিয়েছেন দিন্দা। তাই স্বাভাবিকভাবেই তাঁর কাছে উড়ে আসে প্রত্যাশিত প্রশ্নটি। তাহলে কি এবার রাজনীতির আঙিনায় পা রাখার কথা ভাবছেন? জল্পনা অবশ্য পুরোপুরি উড়িয়ে দিলেন না দিন্দা। জানালেন, এখনও এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নেননি। অর্থাৎ আগামিদিনে যে রাজনীতির ময়দানে দেখা যেতে পারে, সে সম্ভাবনা জিইয়েই রইল।

[আরও পড়ুন: ‘ধোনিও শুরুতে আহামরি ছিল না’, ঋষভ পন্থের সমর্থনে মাহির তুলনা সাবা করিমের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে