BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ছে করোনা সংক্রমণ, এবার এশিয়া কাপ বাতিল করল শ্রীলঙ্কা

Published by: Abhisek Rakshit |    Posted: May 19, 2021 8:30 pm|    Updated: May 20, 2021 10:00 am

Asia Cup T20 cricket in Sri Lanka cancelled due to Covid-19, now to held only after 2023 World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে এখনও ত্রাস ছড়াচ্ছে মারণ করোনা ভাইরাস (Covid-19)। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে পুরোপুরি বিপর্যস্ত ভারত (India)। এই পরিস্থিতিতে করোনা মহামারীর কথা মাথায় রেখে বড়সড় সিদ্ধান্ত নিল শ্রীলঙ্কা (Sri Lanka)। বাতিল করা হল আগামী জুনে দ্বীপরাষ্ট্রটিতে অনুষ্ঠিত হতে চলা এশিয়া কাপ (Asia Cup) টি-২০ টুর্নামেন্ট। পরিবর্তিত পরিস্থিতিতে এটি আয়োজন হতে পারে ২০২৩ সালে ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপের পরই।

বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন শ্রীলঙ্কা ক্রিকেটের চিফ এগজিকিউটিভ অফিসার অ্যাশলে ডি সিলভা। সেখানেই তাঁকে এশিয়া কাপ টি-২০ টুর্নামেন্টের ভবিষ্যত নিয়ে প্রশ্ন করা হয়। তখনই তিনি সাফ জানিয়ে দেন, “করোনার সংক্রমণের বর্তমান পরিস্থিতি অনুযায়ী, চলতি বছরের জুনে এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয়।” এর সঙ্গেই তিনি যোগ করেন, ২০২৩ সালে আয়োজিত হতে চলা ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপের আগে আর এই টুর্নামেন্ট আয়োজন সম্ভব নয়। কারণ আগামী দু’বছরে বেশিরভাগ দেশেরই ঠাসা ক্রীড়াসূচি রয়েছে। আর সেকারণেই তার মাঝে এই টুর্নামেন্ট আয়োজন অসম্ভব। তিনি আরও জানান, শীঘ্রই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকেও সরকারিভাবে এই ঘোষণা করা হবে। প্রসঙ্গত, এশিয়া কাপে অংশ নেয় ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্থান এবং মালয়েশিয়া। গতবছর পাকিস্তানে এই টুর্নামেন্টটি আয়োজনের কথা থাকলেও করোনা মহামারীর কারণেই সেটি ওই বছর স্থগিত রেখে শ্রীলঙ্কায় স্থানান্তরিত করা হয়েছিল। কিন্তু এবার তাঁরাও সেটা আয়োজন করবে না বলে জানিয়ে দিল।

[আরও পড়ুন: তুরিন থেকে সাতটি দামী গাড়ি সরালেন রোনাল্ডো, আরও জোরাল দলবদলের জল্পনা]

এদিকে, অ্যাশলে ডি সিলভার এই বক্তব্যের পরই আবার আগামী জুলাই মাসে ভারতের শ্রীলঙ্কা সফর নিয়ে দেখা দিয়েছে বড়সড় প্রশ্নচিহ্ন। লঙ্কাবাহিনীর বিরুদ্ধে দ্বীপরাষ্ট্রে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা টিম ইন্ডিয়ার। আগামী ১৩ জুলাই শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ভারতের (Team India)। পরের ম্যাচ দু’টি যথাক্রমে ১৬ ও ১৯ জুলাই। টি-টোয়েন্টি সিরিজ শুরু ২২ জুলাই। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ২৪ ও ২৭ তারিখ। যা খবর, ৫ জুলাই শ্রীলঙ্কা পৌঁছনোর কথা ভারতীয় দলের। ফিরবে ২৮ জুলাই। শ্রীলঙ্কায় পা রেখেই এক সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। সেই কোয়ারেন্টাইন আবার দু’ভাগে বিভক্ত। প্রথম তিনদিন পুরোপুরি ঘরবন্দি থাকতে হবে। পরের চারদিন অনুশীলন করতে পারবেন তাঁরা। তবে শ্রীলঙ্কায় বাড়তে থাকা সংক্রমণ নতুন করে চিন্তার ভাঁজ ফেলছে। সেখানেও দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা অত্যন্ত উদ্বেগজনক। তার মধ্যেই এবার বাতিল হল এশিয়া কাপও। সবমিলিয়ে ভারতের শ্রীলঙ্কা সফর নিয়েও দেখা দিয়েছে আশংকার কালো মেঘ।

এদিকে, এর মধ্যেই বুধবার মুম্বই উড়ে গেলেন ভারতীয় পুরুষ এবং মহিলা ক্রিকেট দলের একাধিক সদস্য। ইংল্যান্ড উড়ে যাওয়ার আগে সেখানেই কোয়ারেন্টাইনে থাকবেন অশ্বিন-মিতালি রাজরা।

[আরও পড়ুন: অতিমারীতে কি আদৌ ভারতে হবে টি-২০ বিশ্বকাপ? সিদ্ধান্ত নিতে চলতি মাসেই বৈঠকে BCCI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement