BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দর্শকশূন্য নয়, অস্ট্রেলিয়ায় ভরা স্টেডিয়ামেই খেলবে ভারত! বাড়ছে টি-২০ বিশ্বকাপের সম্ভাবনা

Published by: Subhajit Mandal |    Posted: June 13, 2020 12:47 pm|    Updated: June 13, 2020 12:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্টোবরে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ((ICC Men’s T20 World Cup)) ভাগ্য নির্ধারণ এখনও হয়নি। শেষ আইসিসি বৈঠকে ঠিক হয়েছে, এক মাস পর পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। আসলে আইসিসি শেষপর্যন্ত দেখতে চাইছে। অনেকে বলছেন, এবার হয়তো বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হবে না। বেশ কয়েকজন প্রাক্তন অস্ট্রেলিয় অধিনায়ক আবার বলেছেন, এই অবস্থায় বিশ্বকাপ আয়োজন ঝুঁকির হয়ে যেতে পারে।

Kohli

কিন্তু শুক্রবার অস্ট্রেলিয়া সরকারের তরফ থেকে যে ঘোষণা করা হল, তাতে বিশ্বকাপ ভাগ্য কিছুট হলেও উজ্জ্বল হল। সামনের মাস থেকে অস্ট্রেলিয়ায় দর্শকরা খেলা দেখতে পারবেন স্টেডিয়ামে বসেই। তবে ফুলহাউস নয়। একটা নির্দিষ্ট সংখ্যক দর্শক খেলা দেখতে পারবেন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন (Scott Morrison) এক সংবাদসংস্থায় বলেছেন, “আউটডোরের যে সব ভেন্যুতে চল্লিশ হাজার পর্যন্ত দর্শক আসন রয়েছে, সেখানে কোনওভাবেই পঁচিশ শতাংশের বেশি দর্শক আসতে পারবেন না।” সামনের মাস থেকেই এই নিয়ম চালু হয়ে যাচ্ছে। ন্যাশনাল ক্যাবিনেট বৈঠকে এই ব্যাপারটা নিয়ে আলোচনা হয়। বাকি নেতাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। মরিসনের সঙ্গে ছিলেন চিফ মেডিক্যাল অফিসার ব্রেন্ডেন মার্ফি। তিনি জানান করোনা ভাইরাসের প্রকোপ কাটিয়ে অস্ট্রেলিয়া এখন ভাল জায়গায় রয়েছে।

[আরও পড়ুন: শ্রীলঙ্কার পর বাতিল টিম ইন্ডিয়ার জিম্বাবোয়ে সফর, করোনার জেরে ধোঁয়াশায় কোহলিদের ভবিষ্যৎ!]

আইসিসি নিয়মিত যোগাযোগ রাখছে অস্ট্রেলিয়া সরকারের সঙ্গে। শুক্রবার প্রধানমন্ত্রীর এহেন ঘোষণার পর স্বাভাবিকভাবে কিছুটা উৎসাহিত হতে পারে আইসিসি। বলাবলি শুরু করে গিয়েছে, জুলাই থেকে যখন স্টেডিয়ামে দর্শক আসার অনুমতি দেওয়া হচ্ছে, তখন বিশ্বকাপের সম্ভাবনা উজ্জ্বল হল। কারণ বিশ্বকাপের জন্য আরও তিন মাস সময় থাকছে। অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রীর এহেন ঘোষণার পর একটা জিনিস পরিষ্কার, বিরাট কোহলিদের আর দর্শকশূন্য স্টেডিয়ামে খেলতে হচ্ছে না। এখনও পর্যন্ত যা ঠিক রয়েছে, তাতে বিরাটরা অস্ট্রেলিয়ায় গিয়ে চারটে টেস্ট খেলবেন। গাব্বা, অ্যাডিলেড, মেলবোর্ন আর সিডনি, এই চারটি ভেনুতে টেস্ট হওয়ার কথা রয়েছে। অ্যাডিলিডে গোলাপি বলে দিন-রাতের টেস্ট।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement