BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রিলায়েন্স, আদানি গোষ্ঠীর পর আইপিএলের মূল স্পনসর হওয়ার দৌড়ে রামদেবের পতঞ্জলিও

Published by: Abhisek Rakshit |    Posted: August 10, 2020 12:34 pm|    Updated: August 10, 2020 2:00 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ লাদাখে ভারত–চিন অশান্তির জেরে দেশজুড়ে চিনা পণ্যের বিরুদ্ধে প্রতিবাদের ঢেউ দেখা গিয়েছিল। এই পরিস্থিতিতে চলতি IPL–এর টাইটেল স্পনসর ভিভো বিদায় নিয়েছে। দু’‌পক্ষের আলোচনার পর সরে গিয়েছে চিনা ফোন প্রস্তুতকারক সংস্থা। একদিকে যখন ফ্র্যাঞ্চাইজিগুলো শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত, তখন আয়োজকদের মনে একটাই প্রশ্ন, কে হবে এবারের IPL–এর মূল স্পনসর? নাহলে দেখা দিতে পারে বড়সড় আর্থিক সমস্যা।‌ এর আগে মূল স্পনসর হওয়ার জন্য রিলায়েন্স–সহ একাধিক সংস্থার নাম উঠে এসেছিল।  এবার বাবা রামদেবের (Ramdev) সংস্থা পতঞ্জলির (Patanjali) নামও সামনে এল।

[আরও পড়ুন: রাম মন্দিরের ভূমিপুজোয় অভিনন্দন জানানোয় ধর্ষণের হুমকি, মোদির দ্বারস্থ হাসিন জাহান]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে বিষয়টি মেনে নেন পতঞ্জলির মুখপাত্র এসকে তিজারাওয়ালা। বলেন, ‘‌‘‌পতঞ্জলি ব্র‌্যান্ডকে বিশ্বব্যাপী জনপ্রিয় করে তুলতে হবে। আর সেজন্য আমরা IPL–এর মূল স্পনসর হওয়ার সবরকমভাবে চেষ্টা করব।’‌’ সেই সঙ্গে যোগ করেন, খুব শীঘ্রই এ ব্যাপারে বোর্ডের কাছে প্রস্তাবও পাঠাতে চলেছেন তাঁরা। বিশেষজ্ঞদের মতে, করোনা আবহে গোটা বিশ্ব আর্থিক মন্দার সম্মুখীন হলেও IPL–এ এর প্রভাব নাও পড়তে পারে। আর পতঞ্জলি যদি এবারের IPL–এর মূল স্পনসর হয়, সেক্ষেত্রে লাভ হবে বাবা রামদেবের সংস্থারই। কারণ এক্ষেত্রে বিশ্বব্যাপী তাঁদের পরিচিতি আরও অনেকটা বাড়বে। তাই এই পদক্ষেপটি সংস্থার পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

[আরও পড়ুন: ব্যাট হাতে ফের বাইশ গজে সৌরভ, সৌজন্যে পরিচালক শিবু-নন্দিতা]

এদিকে, VIVO সরে দাঁড়ানোর কথা জানাতেই বিশ্বের অন্যতম জনপ্রিয় এই টুর্নামেন্টের মূল স্পনসর হওয়ার দৌড়ে ভেসে ওঠে একাধিক নাম। সেই তালিকায় জিও (Jio) যেমন রয়েছে, তেমনই রয়েছে ভারতীয় টিমের স্পনসর বাইজুসও। অ্যামাজনের (Amazon) নামও শোনা গেল। তালিকায় কোকা-কোলাও (Coca Cola) রয়েছে। স্পনসরের দৌড়ে রয়েছে আদানি গ্রুপও। যা খবর, তাতে আগামী সপ্তাহে বিড হতে পারে। আর এবার সেই দৌড়ে এসে গেল রামদেবের পতঞ্জলিও।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement