BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইসিসি বর্ষসেরা টি-২০ দলের নেতৃত্বে বাবর আজম, জায়গা পেলেন না কোনও ভারতীয় ক্রিকেটার

Published by: Krishanu Mazumder |    Posted: January 19, 2022 8:16 pm|    Updated: January 19, 2022 8:16 pm

Babar Azam leads ICC Men's T20I team of 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমিরশাহীতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাক অধিনায়ক বাবর আজম মুগ্ধ করেছেন ক্রিকেটবিশ্বকে। তাঁর দল ফাইনালে উঠতে না পারলেও মরুশহরে তাঁদের উজ্জ্বীবিত পারফরম্যান্স মন জিতে নিয়েছে সবার। সেই বাবর আজমের (Babar Azam) হাতেই এবার তুলে দেওয়া হল আইসিসি-র বর্ষসেরা টি-টোয়েন্টি দলের নেতৃত্বের আর্মব্যান্ড।

২০২১ সালের সেই আইসিসি-র (ICC) টি-টোয়েন্টি দলে জায়গা হল না কোনও ভারতীয় ক্রিকেটারের। রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলির (Virat Kohli) মতো বিস্ফোরক ব্যাটার থাকা সত্বেও তাঁদের দলে রাখাই হয়নি। রাখা হয়নি বুমরাহ, শামির মতো চ্যাম্পিয়ন বোলারকেও।

[আরও পড়ুন: সফল লড়াই, ইডেনে আসছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ৩ ম্যাচ]

অবশ্য শুধু ভারতীয় খেলোয়াড় নন, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজেরও কাউকে দলে রাখা হয়নি। আমিরশাহীতে অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান শুরু করেছিল দুদ্দাড়িয়ে। ভারতকে উড়িয়ে দিয়েছিল। অথচ এই পাকিস্তান বিশ্বকাপের আসরে ভারতকে দেখলেই কেঁপে যেত। ম্যাচ হারত পাকিস্তান। কিন্তু মরুশহরে চিত্রনাট্য বদলে যায়। শুরুতেই ভারতের ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দেন শাহিন আফ্রিদি। রোহিত শর্মা আর লোকেশ রাহুলকে দুটো স্বপ্নের ডেলিভারিতে ডাগ আউটে ফেরান আফ্রিদি। তার পর ভারতের রান তাড়া করতে নেমে মহম্মদ রিজওয়ান ও বাবর আজম দুরন্ত ব্যাটিং করে ম্যাচ নিয়ে যান পাকিস্তানের সাজঘরে।

আইসিসি-র বিচারে তৈরি টি-টোয়েন্টি একাদশে রয়েছেন পাকিল্তানের বাবর আজম, শাহিন আফ্রিদি এবং মহম্মদ রিজওয়ান। দলে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার হ্যাজলউড ও মিচেল মার্শ। ইংল্যান্ডের বাটলার রয়েছেন। সম্ভবত তিনি ওপেন করবেন রিজওয়ানের সঙ্গে। দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম, মারকুটে ডেভিড মিলার এবং তাবরেজ শামসিকে নিয়েছে আইসিসি। শ্রীলঙ্কার হাসারাঙ্গা ও বাংলাদেশের মুস্তাফিজুর রহমান রয়েছেন এই দলে। বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং বাংলাদেশের ক্রিকেটার দলে থাকলেও ভারতীয়দের অনুপস্থিতি হয়তো বিতর্কের জন্ম দিতে পারে। গত টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স মোটেও উজ্জ্বল নয়। সেই কারণেই হয়তো রাখা হয়নি কাউকেই। 

ঘোষিত দল: বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান, বাটলার, মার্করাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, হাসারাঙ্গা, শামসি, হ্যাজলউড, মুস্তাফিজুর রহমান, শাহিন আফ্রিদি। 

[আরও পড়ুন: অবসরের সিদ্ধান্ত ঘোষণা করলেন সানিয়া মির্জা, কবে শেষবার কোর্টে দেখা যাবে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে