BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সফল লড়াই, ইডেন পাচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ৩টি ম্যাচ

Published by: Sulaya Singha |    Posted: January 19, 2022 7:44 pm|    Updated: January 19, 2022 10:31 pm

Eden Gardens to get 3 matches of upcoming India-West Indies Series | Sangbad Pratidin

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: দেশজুড়ে চলা করোনার তৃতীয় ঢেউয়ের মধ্যে সুখবর থাকল শহরের ক্রিকেটপ্রেমীদের জন্য। সবকিছু ঠিকঠাক চললে, আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের তিনটে ম্যাচ আসছে ইডেন।

আগামী ৬ ফেব্রুয়ারি থেকে দেশের মাঠে বসছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) সীমিত ওভারের সিরিজ। সফরকারীদের বিরুদ্ধে তিনটে ওয়ানডের সঙ্গে তিনটে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। প্রাথমিক সূচি অনুযায়ী, সব ম্যাচই ছিল আলাদা আলাদা ভেন্যুতে। আগামী ১২ ফেব্রুয়ারি ইডেনে একটা ওয়ানডে ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু দেশজুড়ে চলা করোনার তৃতীয় ঢেউয়ের মধ্যে গত কয়েক দিনে মোটামুটি পরিষ্কার হয়ে যায় যে, ভিন্ন ভিন্ন শহরে ম্যাচ করা সম্ভব হবে না। কাটছাঁট করতেই হবে ভেন্যু। আর তারপর থেকে সম্ভাব্য স্টেডিয়াম হিসেবে ভাসছিল ইডেনের নাম। বলাবলি হচ্ছিল, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের একাধিক ম্যাচ আসতে পারে ইডেনে (Eden Gardens)। ‘সংবাদ প্রতিদিন’ সে খবর আগেই জানিয়েছিল। বুধবার তাতেই সিলমোহর পড়ে গেল মোটামুটি।

[আরও পড়ুন: অবসরের সিদ্ধান্ত ঘোষণা করলেন সানিয়া মির্জা, কবে শেষবার কোর্টে দেখা যাবে?]

ঠিক হয়ে গিয়েছে, ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য দু’টো ভেন্যুই চূড়ান্ত হবে। একটিতে হবে টি-টোয়েন্টি। আর অন্যটায় ওয়ানডে সিরিজ। কেন্দ্র দু’টো হল – আহমেদাবাদ এবং ইডেন। এদিন বোর্ডের ট্যুরস অ্যান্ড ফিক্সচার্স কমিটির বৈঠক ছিল। যে বৈঠকে ছিলেন সিএবি-র প্রাক্তন সহ-সচিব প্রবীর চক্রবর্তী। যিনি এখন বোর্ডের ট্যুরস অ্যান্ড ফিক্সচার্স কমিটিতে আছেন। শোনা গেল, প্রথমে ওয়ানডে এবং টি-টোয়েন্টি, দু’টো সিরিজকেই নিয়ে যাওয়ার চেষ্টা হয় আহমেদাবাদে। কিন্তু পরে ঠিক হয় যে, দু’টো ভিন্ন ভেন্যুতে হবে সিরিজ। তবে আহমেদাবাদ কোন সিরিজ পাবে আর কলকাতার নন্দনকাননে কোন ফরম্যাটটি আয়োজিত হবে, তা এখনও চূড়ান্ত হয়নি। এই সিদ্ধান্ত নেবেন ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং সচিব জয় শাহ।

উল্লেখ্য, নতুন বছরে দেশজুড়ে করোনা ও তার নতুন নতুন স্ট্রেন দাপট দেখাতে শুরু করে। যার জন্য ক্রিকেটারদের সুরক্ষার কথা ভেবে স্থগিত হয়ে যায় সমস্ত ঘরোয়া টুর্নামেন্ট। তারপর থেকেই দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ আয়োজন নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। তবে এদিনের বৈঠকে ভেন্যু কমিয়েই সমাধানসূত্র বের করা হল। পাশাপাশি শোনা যাচ্ছে দুটি ম্যাচের দিনও বদলাতে পারে। ১২ ফেব্রুয়ারির ওয়ানডে হতে পারে ১৩ তারিখ। বাকি দুটি ওয়ানডে হবে ৬ ও ৯ তারিখেই। অন্যদিকে ১৫ তারিখের পরিবর্তে টি-টোয়েন্টি সিরিজ শুরু হতে পারে ১৬ ফেব্রুয়ারি। বাকি দুটি ম্যাচ ১৮ ও ২০ তারিখ।

[আরও পড়ুন: গিলকে হারাল KKR, কেএল রাহুল-সহ ৩ তারকাকে কত টাকায় দলে নিল লখনউ?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে