BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

শ্রীলঙ্কা সফরের আগে ধাওয়ানকে সঙ্গে নিয়ে সাংবাদিক সম্মেলন দ্রাবিড়ের, আপ্লুত ক্রিকেটভক্তরা

Published by: Abhisek Rakshit |    Posted: June 27, 2021 9:33 pm|    Updated: June 27, 2021 10:14 pm

Back in India colours! Netizens react as Rahul Dravid attends press conference with Dhawan ahead of SL tour | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও জাতীয় দলের কোচের চেয়ারে প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তবে এবার আর অনূর্ধ্ব-১৯ নয়, আসন্ন শ্রীলঙ্কা (Sri Lanka) সফরে জাতীয় দলের কোচিং করাবেন ‘দ্য ওয়াল’। তার আগে রবিবার এই সফরের অধিনায়ক শিখর ধাওয়ানকে (Shikhar Dhawan) সঙ্গে নিয়ে ভারচুয়াল সাংবাদিক সম্মেলন করলেন তিনি। আর দ্রাবিড়কে কোচ হিসেবে দেখে স্বভাবতই আপ্লুত ভারতের ক্রিকেটপ্রেমী। এমনকী বিসিসিআইয়ের পক্ষ থেকে শেয়ার করা পোস্টে নেটিজেনদের অনেকেই দ্রাবিড়কে নিয়ে কমেন্টও করেছেন। যেখানে অনেকেই আবার দ্রাবিড়কে স্থায়ীভাবে বিরাটদের দায়িত্ব তুলে দেওয়ার দাবিও জানান।

 

একদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত থাকবেন বিরাট কোহলিরা। অন্যদিকে, একই সময়ে শ্রীলঙ্কায় ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারতের আরেকটি দল। ইংল্যান্ডে যেখানে কোচিং করাবেন রবি শাস্ত্রী, সেখানে শ্রীলঙ্কায় কোচিং করাবেন দ্রাবিড়। আর সেই সফরে যাওয়ার আগে বরাবরের মতোই সাংবাদিক সম্মেলনে দলের তরুণ খেলোয়াড়দের উজ্জীবিত করার জন্য বিশেষ বার্তাও দিলেন তিনি। পাশাপাশি জানিয়ে দিলেন, এই সফর থেকে কোচ হিসেবে তিনিও অনেক কিছু শিখতে পারবেন। দ্রাবিড়ের কথায়, “এই সফরটা আমার জন্যও একটি দারুণ সুযোগ। আমি মুখিয়ে আছি গোটা ব্যাপারটা নিয়ে। আমার কাছে এটাও একটা অভিজ্ঞতা, যা ভবিষ্যতে আমার কাজে লাগবে। এটা আমার কোচিং লাইফকে আরও বেশি সাহায্য করবে।”

[আরও পড়ুন: নাদালের পর টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করলেন সেরেনাও]

অক্টোবেরেই টি-২০ বিশ্বকাপ। তার আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে ভারতের জন্য। আর এই সিরিজ থেকে কতজন ক্রিকেটার ভারতীয় দলে সুযোগ পেতে পারেন? এই প্রশ্নের উত্তরে রাহুল দ্রাবিড় বলেন, “শ্রীলঙ্কা সফরে তিনটি টি-২০ ম্যাচ রয়েছে। সেখান থেকে ভালো ক্রিকেটার উঠতেই পারে। কিন্তু আশা করি নির্বাচকরা এতদিনে মোটামুটি একটি দল বেছেই নিয়েছেন। ফলে আশা করা যায়, এই সিরিজ থেকে এক-দু’জন ক্রিকেটার উঠে আসবে। আমাদের সঙ্গে নির্বাচকরাও শ্রীলঙ্কায় যাবেন।”

এছাড়া সাংবাদিক সম্মেলনে তাঁকে প্রশ্ন করা হয়, পৃথ্বী শ’র কাছে এই সফর কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছে, তা নিয়ে। কিন্তু উত্তরে দ্রাবিড় শুধু পৃথ্বীর কথাই বললেন না, বরং একা পৃথ্বীর উপর যে তাঁর নজর নেই, সেটাও বুঝিয়ে দিলেন। ‘দ্য ওয়াল’ বলেন, “পৃথ্বী ছাড়াও আরও অনেকের কাছে এই সফর গুরুত্বপূর্ণ। দেবদূত পাড়িক্কল, ঋতুরাজ গায়কোয়াডের মতো অনেক তরুণ এই সফরে ভালো কিছু করে দেখানোর জন্য মুখিয়ে থাকবে। ওরা টি-২০ বিশ্বকাপে জায়গা পাবে কিনা, সেটা নির্বাচকদের হাতে। তবে আন্তর্জাতিক প্রতিপক্ষের বিরুদ্ধে ভালো খেললে সেটা অবশ্যই ভবিষ্যতে সাহায্য করবে। এই পর্যায়ে যদি সফল হও, তবে নির্বাচকদের নজর তোমার উপর থাকবে। তবে কোনও সফরই মরণ-বাঁচন পরিস্থিতি তৈরি করে না। এমন নয় যে, এখানে ভালো খেলেছ মানে সুযোগ পাবে। অথবা ভালো করতে পারনি মানে সুযোগ আসবে না। তবে আন্তর্জাতিক ক্রিকেটের চাপ সামলে ভালো খেলতে পারলে নির্বাচকরা নিশ্চিত ভাববেন।”

[আরও পড়ুন: বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে সমালোচনার মাঝেই মুখ খুললেন সৌরভ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement