২৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  শনিবার ৬ জুন ২০২০ 

Advertisement

শাকিবের বিরুদ্ধে আইনি পদক্ষেপের পথে বোর্ড, ভারত সফরের আগে বিপাকে অলরাউন্ডার

Published by: Sulaya Singha |    Posted: October 26, 2019 3:50 pm|    Updated: October 26, 2019 6:45 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: ভারত সফরে আসার আগে বিপাকে শাকিব-আল-হাসান। বাংলাদেশি অলরাউন্ডারকে শোকজ নোটিস ধরাতে চলেছে সে দেশের বোর্ড (বিসিবি)। বোর্ডের নিয়মভঙ্গ করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

সম্প্রতি ১১ দফা দাবিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে আন্দোলনে শামিল হয়েছিলেন শাকিবরা। দাবিপূরণ না হওয়া পর্যন্ত ক্রিকেট না খেলার কথাও জানিয়েছিলেন তাঁরা। ফলে অনিশ্চিত হয়ে পড়েছিল শাকিবদের ভারত সফর। কিন্তু অবশেষে বোর্ড ক্রিকেটারদের সমস্ত শর্ত মেনে নেওয়ায় বরফ গলে। প্র্যাকটিসও শুরু করে দিয়েছেন তারকারা। কিন্তু শাকিবের উপর থেকে খাঁড়া সরল না। বোর্ডের নিয়মভঙ্গে দায়ে এবার শোকজ চিঠি পাঠানো হচ্ছে তাঁকে বলে জানা যাচ্ছে। কী এমন করলেন শাকিব?

[আরও পড়ুন: ঘরের মাঠে দুর্দান্ত জয়, আনকোরা হায়দরাবাদকে গোলের মালা পরাল এটিকে]

আসলে গত ২২ অক্টোবর স্থানীয় টেলিকম সংস্থা গ্রামীণফোনের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। বোর্ডের বিরুদ্ধে আন্দোলনে সরব হওয়ার ঠিক পরের দিনই ওই সংস্থার সঙ্গে চুক্তি সাক্ষর করেন শাকিব। কিন্তু বিসিবির নিয়ম অনুযায়ী, জাতীয় দলে চুক্তিবদ্ধ কোনও ক্রিকেটার টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করতে পারবেন না। আর সেই কারণেই বিপাকে শাকিব।
বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, শাকিবের শোকজের উত্তরে বোর্ড সন্তুষ্ট না হলে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

বোর্ড প্রেসিডেন্টের কথায়, “ও এই ধরনের কোনও চুক্তি (টেলিকম সংস্থার সঙ্গে) করতে পারে না। কেন পারে না, সেটাও চুক্তিপত্রে স্পষ্ট লেখা রয়েছে। এ বিষয়ে আমরা কাউকে রেয়াত করব না। আইনি ব্যবস্থা নেওয়া হবে। ক্রিকেটার এবং সেই কোম্পানির থেকে ক্ষতিপূরণের দাবি করা হবে। ২৩ অক্টোবর বিষয়টা আমি জানতে পারি। তারপরই গ্রামীণফোনের কাছে ক্ষতিপূরণ দাবি করে একটি আইনি নোটিস পাঠাতে বলি। সেই সঙ্গে শাকিবের কাছেও এর জবাব চাওয়া হচ্ছে। ওকে নিজের অবস্থান পরিষ্কার করার একটা সুযোগ দিচ্ছি। কিন্তু যদি দেখা যায়, বোর্ডের নিয়মকে পাত্তা না দিয়েই ও এমন কাজ করেছে, তবে কড়া ব্যবস্থা নেওয়া হবে।” এবার দেখার ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হওয়ার বিষয়টি কীভাবে ব্যাখ্যা করেন শাকিব।

[আরও পড়ুন: মহারাজকে জমকালো সংবর্ধনা, আজহার-লক্ষ্মণকে পাশে পেয়ে নস্ট্যালজিক সৌরভ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement