BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ঘরের মাঠে দুর্দান্ত জয়, আনকোরা হায়দরাবাদকে গোলের মালা পরাল এটিকে

Published by: Sulaya Singha |    Posted: October 25, 2019 10:00 pm|    Updated: October 26, 2019 11:56 am

ISL 2019: ATK beats Hyderabad by 5-0 at Salt Lake stadium

এটিকে: ৫ (উইলিয়ামস-২, কৃষ্ণ, গার্সিয়া-২)
হায়দরাবাদ: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলের প্রথম মরশুমে এটিকের দায়িত্ব নিয়ে সাফল্যের শিখর ছুঁয়েছিলেন। তবে এবার নতুন করে দলের দায়িত্ব নিয়ে উদ্বোধনী ম্যাচেই মুখ থুবড়ে পড়েছিলেন লোপেস হাবাস। প্রশ্ন উঠেছিল, তবে কি এটিকে-তে হাবাসের সুবর্ণ যুগের অবসান ঘটেছে? উত্তরটা মিলল শুক্রবার যুবভারতীতে। নিন্দুকদের মুখে ঝামা ঘষে দুর্দান্ত কামব্যাক করল তাঁর দল। এ মরশুমে অভিষেক ঘটা দল হায়দরাবাদকে গোলের মালা পড়াল কলকাতা।

পরিসংখ্যান বলছে, ঘরের মাঠে টুর্নামেন্টের প্রথমদিকের ম্যাচগুলিতে জয় অধরাই থেকে যায় এটিকের। কিন্তু এদিন সমস্ত পরিসংখ্যান পালটে দিলেন গার্সিয়ারা। আপাত দৃষ্টিতে মনে হতেই পারে টুর্নামেন্টে প্রথমবার খেলছে হায়দরাবাদ। সেই কারণেই হয়তো এত বড় ব্যবধানে জিতেছে এটিকে। কিন্তু এই হায়দরাবাদে যাঁরা খেলছেন, তাঁরা কিন্তু নতুন নন। অনেকেরই আইএসএলে খেলার অভিজ্ঞতা রয়েছে। তাই পুণের নয়া সংস্করণ হায়দরাবাদ হলেও একে অনভিজ্ঞ ভাবার কোনও কারণ নেই। আসলে গত ম্যাচে লজ্জাজনক হার থেকে শিক্ষা নিয়েই ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে উঠেছিলেন হাবাস ও তাঁর ছেলেরা। রক্ষণে যে আর কোনও ভুল করা যাবে না, তা হাড়ে হাড়ে টের পেয়েছিলেন। আর তাতেই এল সাফল্য।

[আরও পড়ুন: মহারাজকে জমকালো সংবর্ধনা, আজহার-লক্ষ্মণকে পাশে পেয়ে নস্ট্যালজিক সৌরভ]

এদিন শুরু থেকেই প্রতিপক্ষকে চাপে রাখেন গার্সিয়ারা। প্রথমার্ধেই তিন-তিনটে গোলে করে ফেলে এটিকে। তাও আবার মিনিট তিনেকের মধ্যেই জোড়া গোল। টানটান উত্তেজনার সাক্ষী রইলেন যুবভারতীতে উপস্থিত ফুটবলপ্রেমীরা। জাভিয়ার হার্নান্ডেজের বাড়ানো বল থেকে প্রথম গোলটি করেন উইলিয়ামস। পরমুহূর্তে গোল রয় কৃষ্ণর। এবার গোলের নেপথ্যে উইলিয়ামস। হায়দরাবাদ কিছু বুঝে ওঠার আগে প্রথমার্ধের শেষ লগ্নে ফের ব্যবধান বাড়ান উইলিয়ামস। দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল হজম করে সফরকারীরা। সৌজন্যে গার্সিয়া। এদিন দলের ডিফেন্সের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট হাবাস। আর সবচেয়ে স্বস্তি এই যে, ঘরের মাঠে পূর্ণ তিন পয়েন্ট পেয়েই এবারের অভিযান শুরু করতে পারল এটিকে। দলের এমন জয় নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়িয়ে দিল ফুটবলারদের।

[আরও পড়ুন: অপ্রতিরোধ্য চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে শেখ কামাল কাপের শেষ চারে মোহনবাগান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে