১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শরীরে থাবা বসিয়েছে করোনা, নিজেই জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডেভেলপমেন্ট কোচ

Published by: Sulaya Singha |    Posted: May 13, 2020 1:51 pm|    Updated: May 13, 2020 1:51 pm

Bangladesh Cricket board's development coach tested corona positive

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও এবার থাবা বসাল নোভেল করোনা। প্রাক্তন প্রথম শ্রেণির ক্রিকেটার তথা বাংলাদেশ ডেভেলপমেন্ট কোচ আশিকুর রহমানের শরীরে হদিশ মিলেছে মারণ ভাইরাসের। নিজেই এ খবর জানিয়েছেন তিনি। আপাতত হাসপাতালে চিকিৎসাধীন এই প্রাক্তন ক্রিকেটার।

গোটা বিশ্বে রীতিমতো তাণ্ডব চালাচ্ছে COVID-19। বিশ্বখ্যাত একাধিক ফুটবলার এই রোগে আক্রান্ত হয়েছে। বাদ পড়েনি ক্রিকেট দুনিয়াও। করোনার কামড়ে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছিলেন পাকিস্তানের প্রথম শ্রেণির প্রাক্তন ক্রিকেটার জফর সরফরাজ। এই ভাইরাসের কবলে পড়েন স্কটিশ ক্রিকেটার মাজিদ হক এবং দক্ষিণ আফ্রিকার সোলো এনকোয়েনি। এবার COVID-19-এ আক্রান্ত বাংলাদেশের কোচ। মঙ্গলবারই এক সংবাদমাধ্যমকে তিনি বলেন, “সোমবারই টেস্টের রিপোর্টটা হাতে পেয়েছি। করোনা পজিটিভ হয়েছে। প্রথমে একেবারেই কিছু টের পাইনি। ভেবেছিলাম টনসিল হয়েছে বলে গলায় ব্যথা। কিন্তু ধীরে ধীরে জ্বর এল। আর তারপর শুরু বুকে ব্যথা। তখনই চিকিৎসকের কাছে যাই। উনি পরীক্ষা করেন।” মঙ্গলবার দুপুরে হাসপাতালে ভরতি হন তিনি।

[আরও পড়ুন: আগামী বছরই ভারতে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ, দিনক্ষণ ঘোষণা করল ফিফা]

১৫টি প্রথম শ্রেণির ম্যাচ এবং এ তালিকাভুক্ত মোট ১৮টি ম্যাচ খেলেছেন আশিকুর রহমান। নিয়েছেন যথাক্রমে ৩৬ ও ২১টি উইকেট। এমনকী, ২০০২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলেও জায়গা করে নিয়েছিলেন। ছ’বছরের কেরিয়ারে সিনিয়র দলে খেলার সুযোগ না পেলেও কোচ হিসেবে বাংলাদেশে ক্রিকেটে অনেকখানি অবদান রয়েছে এই প্রাক্তন পেসারের। বাংলাদেশ মহিলা দলের সহকারী কোচের দায়িত্বে ছিলেন বছর তেত্রিশের রহমান। বর্তমানে ঢাকা প্রিমিয়ার লিগের সঙ্গে যুক্ত তিনি। তাঁর হাত ধরে বাংলাদেশ ক্রিকেটে করোনা ভাইরাস ঢুকে পড়ায় বাড়ছে উদ্বেগ। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

উল্লেখ্য, বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও করোনার প্রকোপ অব্যাহত। ঢিলেঢালা লকডাউনের জেরে এশিয়ার নয়া হটস্পট হিসেবে চিহ্নিত হয়েছে এই দেশ। যেখানে আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়েছে। মঙ্গলবার পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫০ জনের।  

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে রাগবি এবং ফুটবল টুর্নামেন্ট, অনিশ্চিত ক্রিকেট বিশ্বকাপ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে