BREAKING NEWS

১৯ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

আগামী বছরই ভারতে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ, দিনক্ষণ ঘোষণা করল ফিফা

Published by: Subhajit Mandal |    Posted: May 12, 2020 4:54 pm|    Updated: May 12, 2020 4:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাময়িক হতাশার পর ফের ভারতীয় ফুটবল সমর্থকদের জন্য সুখবর। এবছর বাতিল হয়ে যাওয়া অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ আগামী বছরই আয়োজিত হবে। মঙ্গলবার এই টুর্নামেন্টের নতুন দিনক্ষণ জানিয়ে দিল আয়োজকরা। সেই সঙ্গে জানানো হল, এই টুর্নামেন্ট ভারতে মহিলা ফুটবলের বিস্তৃতির উপযুক্ত প্ল্যাটফর্ম হয়ে দাঁড়াবে।

[আরও পড়ুন: খবরের জের, লকডাউনে সমস্যায় পড়া বাংলার ফুটবলার অদ্রীজার পাশে দাঁড়াল রাজ্য সরকার]

বছর তিনেক আগে ভারতের মাটিতে সফলভাবে আয়োজিত হয়েছিল অনূর্ধ্ব-১৭ পুরুষ বিশ্বকাপ। তাই এবছর অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ (FIFA U-17 Women’s World Cup) আয়োজনের দায়িত্ব দেয় ফিফা। চলতি বছর নভেম্বরে হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি। কিন্তু করোনা আতঙ্কের জেরে ফুটবলারদের নিরাপত্তার কথা ভেবে আগেভাগে বিশ্বকাপ বাতিল করে ফিফা। মঙ্গলবার জানানো হল, আগামী বছর অর্থাৎ ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি শুরু হবে এই বিশ্বকাপ। শেষ হবে ৭ মার্চ। আয়োজকরা বলছেন, ফেব্রুয়ারিতে টুর্নামেন্ট শুরুর কারণ, ততদিনে উয়েফা, এএফসি, কনকাফের মতো মহাদেশীয় ফুটবল কাউন্সিলগুলি বাছাই পর্বের খেলা সেরে ফেলতে পারবে। তাছাড়া আশা করা যায়, ততদিনে ভারতের পরিস্থিতিও এখনকার তুলনায় অনেক ভাল হয়ে যাবে।

[আরও পড়ুন: ‘লিগে বিদেশি কমিয়ে ভারতীয়দের সুযোগ দিন’, ফেডারেশনকে পরামর্শ ইগর স্টিমাচের]

বিশ্বব্যাপী মহামারিতে পরিণত হয়েছে COVID-19। বাতিল হয়ে গিয়েছে প্রায় সমস্ত স্পোর্টস ইভেন্ট। ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে লা লিগা, আইপিএল থেকে ইউরো কাপ- সবই পিছিয়ে গিয়েছে। এমনকী চলতি বছর বসছে না অলিম্পিকের আসরও। আগামী বছর জুলাইয়ে টোকিও অনুষ্ঠিত হবে অলিম্পিক। কিন্তু করোনার প্রকোপ খানিকটা কমতেই আবার খেলাধুলো শুরু করার পথে ইউরোপ। বিশ্বের অন্য দেশগুলিও দ্রুত খেলার মাঠে ফিরতে চলেছে। সব ঠিক থাকলে আগামী বছর এই টুর্নামেন্ট দিয়েই ভারতে মহিলা ফুটবলের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়া শুরু করবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement