BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দিল্লির দূষণে কপালে চিন্তার ভাঁজ, মাস্ক পরেই প্র্যাকটিসে বাংলাদেশি ক্রিকেটার

Published by: Sulaya Singha |    Posted: October 31, 2019 7:35 pm|    Updated: October 31, 2019 7:36 pm

Bangladeshi batsman Liton Das practices wearing a mask in Delhi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দিল্লিতে কি ভারত-বাংলাদেশ মুখোমুখি হবে না? রাজধানীতে বাড়তে থাকা দূষণের জেরে এমনই প্রশ্ন তৈরি হয়েছিল। তবে জল্পনায় জল ঢেলে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, দিল্লিতেই হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। যার প্রস্তুতির জন্য ইতিমধ্যেই অনুশীলনেও নেমে পড়েছে বাংলাদেশ। কিন্তু দূষণ পিছু ছাড়ছে না। তাই তো মাস্ক পরে প্র্যাকটিসে নামলেন লিটন দাস।

আগামী ৩ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি খেলবেন রোহিত শর্মারা। কিন্তু দিওয়ালিতে দিল্লির দূষণ আকাশ ছুঁয়েছে। বাতাসে দূষণের মাত্রা উল্লেখযোগ্যভাবে বাড়তে শুরু করেছে। এয়ার কোয়ালিটি ইনডেক্স অনুযায়ী, ০-৫০ ভাল। ৩০১-৪০০ খুব খারাপ। দিল্লির এয়ার কোয়ালিটি ইনডেক্স ইতিমধ্যেই চারশোর কোঠায়। তা সত্ত্বেও শেষ মুহূর্তে ম্যাচের ভেন্যু বদলানো হয়নি। ফলে খানিকটা ঝুঁকি নিয়েই অরুণ জেটলি স্টেডিয়ামে নামবে দুই দল। দূষণ নিয়ে যে বাংলাদেশ চিন্তিত, তা এদিনের ছবিতেই স্পষ্ট। বৃহস্পতিবার সকালে দেখা গেল, মুখে মাস্ক লাগিয়ে প্র্যাকটিস করছেন উইকেটকিপার লিটন দাস। তাঁকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “আমার ব্যক্তিগত কিছু সমস্যা রয়েছে। সেই জন্যই মাস্ক পরেছি। শরীরটা ভাল লাগছে না।”

[আরও পড়ুন: বিশ্বকাপে অনুষ্কার চায়ের কাপ বয়ে দিচ্ছিলেন নির্বাচকরা! বিস্ফোরক প্রাক্তন ক্রিকেটার]

ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গিয়েছিল, শুক্র ও শনিবার দুপুর ২টো থেকে ৫টার মধ্যে ইন্ডোরে প্র্যাকটিস করবে দল। যদিও সে অনুশীলন অপশনাল। আবহাওয়া ভাল থাকলে তবেই মাঠে নামবেন রোহিতরা। নাহলে জিমেই গা ঘামাবেন। টিম ইন্ডিয়াও যে দিল্লির দূষণ নিয়ে চিন্তিত নয়, তা বলা যাবে না। সেই কারণেই ম্যাচের আগে খোলা মাঠে অনুশীলন বাধ্যতামূলক করা হয়নি।

উল্লেখ্য, ২০১৭ সালের ডিসেম্বরে দিল্লিতে খেলতে এসে একই পরিস্থিতির শিকার হয়েছিলেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা। টেস্টে তাঁদেরও মাস্ক মুখে দেখা গিয়েছিল। এমনকী কয়েকজন অসুস্থও হয়ে পড়েছিলেন। ফলে বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ দিল্লিতে আয়োজিত হতে চলায় নতুন করে দুশ্চিন্তা প্রকাশ করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটাররা। বিষেন সিং বেদি থেকে গৌতম গম্ভীর, প্রত্যেকের মতেই, দিল্লিতে ম্যাচটা না হলেই ভাল হত।

[আরও পড়ুন: হংকংকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের মূল পর্বে ওমান, কোয়ালিফাই করলেন স্কটরাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে